ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » প্রবাস » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করছে ডব্লিউবিও

আপডেট : 2019-05-19 14:33:05
প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করছে ডব্লিউবিও

বিজনেস আওয়ার ডেস্ক :প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে শক্তিশালী প্লাটফর্ম গড়ে তোলার কাজ করছে ফ্রান্সের প্যারিসে স্থাপিত ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন-ডব্লিউবিও। সংগঠনটির নেতৃবৃন্দ সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া ও মেরিল্যান্ডে এক মতবিনিময় সভার আয়োজন করে।

আইটি প্রতিষ্ঠান পিপল এন্ড টেকে আয়োজিত এ অনুষ্ঠানে ডব্লিউবিও এবং যুক্তরাষ্ট্রের নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন। তারা প্রবাসীদের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিশ্বের বিভিন্ন স্থানে বাংলাদেশি কমিউনিটির সমস্যা ও সম্ভাবনার কথা শুনে তাদের অধিকার রক্ষায় কাজ করছে ফ্রান্সের প্যারিসের ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন-ডব্লিউবিও।

এরই অংশ হিসেবে এবার সংগঠনটির নেতৃবৃন্দ মতবিনিময় করেন ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া ও মেরিল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের সাথে। সেমিনারে অংশ নেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শ্রেণী, পেশা ও কমিউনিটি নেতৃবৃন্দ। তারা প্রবাসীদের কল্যাণে আরও বেশি করে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

মূলধারার তরুণ রাজনীতিক আনিকা রহমান বলেন, আমি শুনেছি ওরা অনেক মানুষকে চাকরি দিয়েছে। দেশের জন্য আমরা কত কিছু করতে পারি, তা নিয়ে আলোচনার জন্য তারা এখানে এসেছে।

পিপল এন টেক-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ বলেন, সারাবিশ্বে এনআর-রা সেদেশের মেইনস্ট্রিমে কনট্রিবিউট করছে এবং এক্সপার্টিজ অর্জন করছে। এই এক্সপার্টিজটা বাংলাদেশে শেয়ার করার জন্য একটা প্ল্যাটফর্ম দরকার, ডব্লিউবিও সেই প্ল্যাটফর্মের সুযোগ দিচ্ছে।

ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের নেতারা জানান, সারা পৃথিবীতে প্রবাসীদের কল্যাণে কাজ করার মতো কোনো শক্তিশালী প্ল্যাটফর্ম নেই। তাই তারা সেই অভাব পূরণ করার লক্ষ্যে কাজ করছেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী নেতৃস্থানীয় বাংলাদেশি ব্যক্তিদের আগ্রহ দেখে অনুপ্রাণিত ডব্লিউবিও নেতারাও।

ডব্লিউবিও-এর এক্সিকিউটিভ ফকরুল আকম সেলিম বলেন, স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে আমাদের কর্মকাণ্ডকে কিভাবে আরো ত্বরান্বিত করতে পারবো, এবং সারা পৃথিবীর এনআরবি-দের স্বার্থ সুরক্ষায় কিভাবে আমরা আরো দ্রুতগতিতে কাজ করতে পারবো সেই প্রত্যয় ব্যক্ত করেছি।

ডব্লিউবিও-এর প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ বলেন, এই কমিউনিটির সাথে মিটিংটা অত্যন্ত আশাপ্রদ।

বিজনেস আওয়ার/১৯ মে, ২০১৯/এ

পাঠকের মতামত: