ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিল

আপডেট : 2019-06-23 17:25:21
১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিল


বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণের মধ্যে দিয়ে চলবে কাউন্সিল।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন রোববার (২৩ জুন) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ছাত্রদল কমিটি গঠনের সার্চ কমিটির প্রধান শামসুজ্জামান দুদু বলেন, ভোটগ্রহণের স্থান এখনও আলোচনার পর্যায়ে রয়েছে। এ লক্ষ্যে নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি গঠন করা হয়েছে।

ভোটার তালিকা প্রকাশ করাসহ পর্যায়ক্রমে ঘোষণা করা হবে। কাউন্সিলে বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। তারা তো ছাত্রের মধ্যেই পড়েন না। কাউন্সিলে প্রার্র্থীদের এসএসসি পরীক্ষা ২০০০ সালে এবং রেজিস্ট্রেশন হতে হবে ১৯৯৮ সালের

তফসিল অনুযায়ী, ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন। ভোটার তালিকা বিষয়ে যদি আপত্তি থাকে তা ২৫ জুন গ্রহণ করা হবে। এরপর ২৬ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে।

আর কাউন্সিলের মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮ জুন, প্রার্থীদের থেকে মনোনয়নগ্রহণ ২৯ ও ৩০ জুন, প্রার্থিতা যাচাই-বাছাই ১, ২ ও ৩ জুলাই, প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই।

প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই, প্রার্থীদের চূড়ান্ত তালিকা ৭ জুলাই প্রকাশ করা হবে। প্রার্থীরা ১৩ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন। আর ভোটগ্রহণ হবে ১৫ জুলাই।

বিজনেস আওয়ার/২৩ জুন, ২০১৯/এ

পাঠকের মতামত: