ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সুইডেনে বিমান বিধ্বস্তে নিহত ৯

আপডেট : 2019-07-15 12:08:23
সুইডেনে বিমান বিধ্বস্তে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক : সুইডেনের দক্ষিণাঞ্চলে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে আরোহীদের বহনকারী একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। রবিবার স্থানীয় সময় বেলা দুইটার দিকে স্টরস্যান্ডস্কার দ্বীপে বিমানটি বিধ্বস্ত হয়।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, এতে বিমানের নয় আরোহীর সবাই নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সুইডিশ মিডিয়ার খবরে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে কয়েকজন আরোহী প্যারাসুট নিয়ে লাফিয়ে পড়ার চেষ্টা করে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিধ্বস্ত হওয়া বিমানটি অস্ট্রেলিয়ার তৈরি জিপসঅ্যারো জিএ৮ এয়ারভ্যান। প্যারাসুট আরোহীদের কাছে জনপ্রিয় বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে উমিয়া বিমানবন্দর থেকে উড়াল দেয়। তবে এর বিধ্বস্ত হওয়ার কারণ এখনও জানা যায়নি।

স্থানীয় ভাস্তারবোত্তেন পৌর কর্তৃপক্ষের মুখপাত্র গ্যাবরিয়েল্লা ব্যান্ডলিং জানিয়েছেন, বিমানের আরোহীদের সবাই মারা যাওয়ার নিশ্চিত খবর রয়েছে তার কাছে।

সুইডিশ সম্প্রচারমাধ্যম এসভিটি-কে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আকাশ থেকে বড় ধরণের শব্দ শোনার পর তিনি বিমানটিকে সরাসরি নিচে পড়ে দ্বীপে বিধ্বস্ত হতে দেখেছেন।

বিমান বিধ্বস্তের ঘটনায় ‘গভীর দুঃখ’ প্রকাশ করে সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফান লফভেন নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন, বিমান বিধ্বস্তের কারণ গুরুত্বসহকারে খতিয়ে দেখতে কর্মকর্তাদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখবে সরকার।

বিজনেস আওয়ার/১৫ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: