ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আফ্রিকান নেশন্স কাপ জিতল আলজেরিয়া

আপডেট : 2019-07-20 13:04:03
আফ্রিকান নেশন্স কাপ জিতল আলজেরিয়া




স্পোর্টস ডেস্ক : সেনেগালের বিপক্ষে ফাইনালের প্রায় পুরোটা সময় কোণঠাসা হয়ে থাকতে হয়েছে আলজেরিয়াকে। এরপরও সেনেগালের হৃদয় ভেঙে আফ্রিকান নেশন্স কাপের শিরোপা ঘরে তুলেছে তারাই।

ম্যাচের শুরুর দিকে করা একমাত্র গোলে জয়ে দ্বিতীয়বারের মতো আফ্রিকা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে রিয়াদ মাহরেজরা।

কায়রো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সাদিও মানেদের দাপটই ছিল প্রায় পুরোটা সময়। বল পজেশন, সুযোগ তৈরি কিংবা গোলমুখে শট— সব জায়গায় এগিয়ে ছিল সেনেগাল। কিন্তু দ্বিতীয় মিনিটে পাওয়া গোল ধরে রেখে শিরোপা উৎসবে মাতে আলজেরিয়া।

ফাইনালের উত্তাপে শুরুতে এগিয়ে যাওয়ার সুবিধা সবসময়ই থাকে। আলজেরিয়া সেটা পেয়ে যায় বাগদাদ বুনেদজাহর লক্ষ্যভেদে। ম্যাচ ঘড়ির দ্বিতীয় মিনিটে পাওয়া গোলে আছে ভাগ্যের ছোঁয়াও।

আল সাদে খেলা বাগদাদের বক্সের অনেকটা বাইরে থেকে নেওয়া শট সেনেগালের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জড়িয়ে যায় জালে। সেনেগাল গোলরক্ষক আলফ্রেড গোমিসের চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

সেনেগালের দুর্ভাগ্য পিছু ছাড়েনি। দ্বিতীয়ার্ধে রেফারি পেনাল্টির বাঁশি বাজালেও ভিএআর তা বাতিল করে দেয়। শেষ দিকে গোলমুখে বুলেট গতির শটেও সমতা ফেরাতে পারেনি সাদিও মানেরা।

বিপরীতে ১-০ গোলের জয়ে বিদেশের মাটিতে প্রথমবার আফ্রিকান নেশন্স কাপের শিরোপার স্বাদ পায় ১৯৯০ সালে ঘরের মাঠে টুর্নামেন্টটি জেতা আলজেরিয়া।

বিজনেস আওয়ার/২০ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: