ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

তাজমহলে পূজা করতে চায় শিবসেনা

আপডেট : 2019-07-22 08:48:17
তাজমহলে পূজা করতে চায় শিবসেনা

আন্তর্জাতিক ডেস্ক : তাজমহল আসলে তাজমহল নয়। এটা শিবের মন্দির। আসল নাম তেজো মহালায়া। এটা মুসলিমদের তৈরি সৌধ নয় বরং প্রাচীনকালে হিন্দুদের তৈরি শিব মন্দির। এমনটাই মনে করেন ভারতীয় কয়েকটি গোষ্ঠী।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এমন দাবি বারবারই করে এসেছে নানা হিন্দুত্ববাদী সংগঠন। এমনকি শিবসেনার মতো রাজনৈতিক দলও।

এবার তারা সরাসরি জানালো, তাজমহল কোনও মুসলিম সৌধ নয়, হিন্দু মন্দির। তাজমহল চত্বরে শিব ভক্তরা প্রত্যেক সোমবার শিবের পূজা এবং যজ্ঞের আয়োজন করতে চায়।

সম্প্রতি শিব সেনার আগ্রা শহর কমিটির সভাপতি ভিনু লাভানিয়া হুমকি দিয়ে বলেছেন, তাজমহল কোনও মুসলিম সৌধ নয়। এটা তেজো মহালয়া, ভগবান শিবের মন্দির।

আমরা গোটা শ্রাবণ মাসজুড়ে প্রতি সোমবার তাজমহলে ঢুকে যজ্ঞ এবং পুজো করতে চাই। শুধু তাই নয়, সোমবার যেকোনোভাবে মন্দিরে প্রবেশের ঘোষণা দিয়েছেন তারা।

প্রশাসন বাধা দেয়ার চেষ্টা করলে তার ফল ভালো হবে না বলেও সতর্ক করে দিয়েছেন। আর এই হুমকির পরই আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া তাজমহলের নিরাপত্তা বাড়ানোর অনুরোধ জানিয়েছে।

আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া জানিয়েছে, ১৯৫৮ সালের প্রত্নতত্ত্ব আইন অনুযায়ী কোনও পুরাতাত্ত্বিক সৌধে পুজো বা কোনও ধর্মীয় আচরণ নিষিদ্ধ। এই চিঠির পরই তাজমহলের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বিজনেস আওয়ার/২২ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: