ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কাকে ২৩৯ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

আপডেট : 2019-07-28 18:53:16
মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কাকে ২৩৯ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ মাত্র দুই রানের জন্য সেঞ্চুরির দেখা পেলেন না মুশফিকুর রহিম। তাই অপরাজিত ৯৮ রান নিয়ে সন্তুষ্ট থাকতে হলো তাকে। বিপর্যস্ত বাংলাদেশও উঠে আসে মুশফিকের এই ইনিংসে। সেই সুবাদে ২৩৮ রানের মোটামুটি স্কোর গড়তে সক্ষম হয়েছে বাংলাদেশ।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৬ রানেই ভাঙে বাংলাদেশের ওপেনিং জুটি। নুয়ান প্রদীপের একটি ফুলটস বলে বিস্ময়করভাবে এলবিডাব্লিউ হয়ে যান সৌম্য সরকার (১১)। এরপর তামিমও ব্যর্থ হন। বিশ্বকাপে তিন আউটে বাইরের বল স্টাম্পে টেনে এনেছেন তিনি। আজ ইসুরু উদানার বলে একইভাবে বল টানতে গিয়ে বোল্ড হয়ে ফিরেছেন ৩১ বলে ১৯ রানে। সাকিবের অনুপস্থিতিতে তিন নম্বরে প্রমোশন পাওয়া মোহাম্মদ মিঠুন (১১) আকিলা ধনাঞ্জয়ার বলে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন।

দলকে ভরসা দিতে আজও ব্যর্থ মাহমুদউল্লাহ। ৬ রান করে আকিলা ধনাঞ্জায়ার দারুণ এক টার্ন করা বলে বোল্ড হয়ে গেছেন তিনি। অহেতুক শর্ট সিঙ্গেল নিতে গিয়ে রান-আউট হয়ে যান ১৯ বলে ১১ করা সাব্বির রহমান। ৮৮ রানে বাংলাদেশের ইনিংসের অর্ধেক শেষ হয়ে যায়। সম্প্রতি লোয়ার মিডল অর্ডারে ভালো ব্যাট করা মোসাদ্দেক হোসেন আজ ১৩ রান করে ইসুরু উদানার শিকার হন। সবার বিপরীতে দাঁড়িয়ে ৭১ বলে ফিফটি তুলে নেন মুশফিক।

দলের এই বিপদে মুশফিকের সঙ্গী হন মেহেদী মিরাজ। অতি প্রয়োজনের সময়ে তার ব্যাট থেকে বেরিয়ে আসে গুরুত্বপূর্ণ ইনিংস। হাফসেঞ্চুরির কাছে গিয়ে ৪৯ বলে ৪৩ করা মিরাজ নুয়ান প্রদীপের শিকার হলে ভাঙে ৮৪ রানের সপ্তম উইকেট জুটি। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন মুশফিক। তবে নাটকীয় শেষ ওভারে তার সেঞ্চুরি হয়নি। মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১১০ বলে ৬ চার ১ ছক্কায় ৯৮ রানে। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৩৮ রান।

বিজনেস আওয়ায়/২৮ জুলাই,২০১৯/ আরআই

পাঠকের মতামত: