ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিদেশে সিরিজ জিতলো বাংলাদেশ নারী ইমার্জিং দল

আপডেট : 2019-07-29 10:46:47
বিদেশে সিরিজ জিতলো বাংলাদেশ নারী ইমার্জিং দল

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো বিদেশের মাটিতে সিরিজ জিতেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। স্বাগতিক ইংল্যান্ড ইমার্জিং দলকে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশের নারীরা। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে নিগার সুলতানার দল।

জ্রিওনিকফল ওভালে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হাতে রেখে সহজে জয় তুলে নেয় বাংলাদেশ।

১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করেন তারা। ৩১ রান করে রান আউট হন মুর্শিদা।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে দলকে জয়ের রাস্তা দেখান শারমিন ও অধিনায়ক নিগার। তাদের ব্যাটে ভর করে শক্ত প্রতিরোধ গড়েন টাইগ্রেসরা। ইংলিশ বোলারদের কোন সুযোগ দেননি শারমিন-নিগার জুটি। দলকে জয়ের বন্দরে পৌছে দিয়ে মাঠ ছাড়েন তারা।

মাঝে অর্ধশতক তুলে নেন শারমিন। ৪৪.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে বাংলাদেশ। ১০৪ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন শারমিন ও নিগার। শারমিন ৮৩ ও নিগার ৪৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে উদ্বোধনী জুটিতে ৬৪ রান এনে দেন রুনিন সিয়ার্লি ও তাজমিন ব্রিটজ। ২৩ রান করে ব্রিটজ আউট হন।

এরপর বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিং তোপের মুখে পড়ে ইংলিশ নারীরা। তৃষা চেট্টি ছাড়া আর কেউই রানের দেখা পাননি। অর্ধশতক তুলে ৬৩ রান করে আউট হন তৃষা। নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৭৬ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড।

বাংলাদেশের ফাহিমা খাতুন ৩টি, খাদিজাতুল কুবরা ২টি এবং নাহিদা আক্তার ও শায়লা শারমিন ১টি করে উইকেট নেন। শারমিন আক্তার ম্যাচ সেরা হয়েছেন।

বিজনেস আওয়ার/২৯ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: