ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ইংল্যান্ডের বিপক্ষে জয় পেলো যুব দল

আপডেট : 2019-07-29 10:52:16
ইংল্যান্ডের বিপক্ষে জয় পেলো যুব দল

স্পোর্টস ডেস্ক : ওরস্টারে ইংল্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শুরু করছিল বাংলাদেশ। এরপর ভারতের কাছে দুই ম্যাচে একটি হার ও একটিতে পয়েন্ট ভাগাভাগি করে আকবর আলীর দল। রবিবার যুব দল আবারও ইংল্যান্ডের বিপক্ষে জিতলো।

ইংল্যান্ড আগে ব্যাট করে ৯ উইকেটে করে ২৪২ রান। জবাবে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়ের হাফসেঞ্চুরিতে ৪৮.৩ ওভারে ৩ উইকেটে ২৪৫ রান করেছে বাংলাদেশ। এই জয়ে ৪ ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ।

শেলটেনহ্যামের কলেজ গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। তৃতীয় ওভারে ওপেনার টম ক্লার্ককে (৬) ফিরিয়ে ৮ রানের জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। এরপর জ্যাক হেনেসের সঙ্গে ওপেনার বেন চার্লসওর্থের ৫৮ রানের জুটিতে প্রতিরোধ।

হেনেস ৩৫ রানে রাকিবুল হাসানের শিকার হলে লুইস গোল্ডসওর্থির সঙ্গে চার্লসওর্থের ৮৫ রানের জুটিতে বড় ইনিংসের আভাস দেয় স্বাগতিকরা। কিন্তু মৃত্যুঞ্জয় চৌধুরীর বাঁহাতি পেসে আর দাঁড়াতে পারেনি ইংল্যান্ড।

গোল্ডসওর্থিকে ৩৬ রানে ফেরান বাংলাদেশি পেসার। চার্লসওর্থ ইনিংস সেরা ৬৮ রান করেন মৃত্যুঞ্জয়ের হাতে ফিরতি ক্যাচ দেন। এরপর অধিনায়ক জর্জ হিলের ৩০ ও ফিনলে বিনের ৩৬ রান লড়াই করার মতো স্কোর এনে দেয় ইংল্যান্ডকে।

বাংলাদেশের পক্ষে মৃত্যুঞ্জয় ৪ উইকেট নেন ৫২ রান দিয়ে। তানজিম পান দুটি উইকেট।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৮০ রানের মধ্যে দুই ওপেনার তানজিদ হাসান (২০) ও পারভেজ হোসেন ইমনকে (৩২) হারায়। এরপর মাহমুদুলের সঙ্গে তৌহিদের ১৩৬ রানের দারুণ জুটিতে জয়ের ভিত গড়ে তারা।

দলীয় ২১৬ রানে মাহমুদুল বিদায় নেন। ইনিংস সেরা ৮১ রান আসে তার ব্যাটে। তৌহিদ ৭৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ১০ রানে খেলছিলেন শাহাদাত হোসেন।

বিজনেস আওয়ার/২৯ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: