ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কানাডায় ব্যাটে ঝড় তুললেন আফ্রিদি

আপডেট : 2019-07-30 11:04:40
কানাডায় ব্যাটে ঝড় তুললেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বেশ অনেকদিন হলো। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও শেষ যে হয়ে যায়নি, তা আরও একবার এই বয়সে এসেও দেখালেন পাকিস্তানের বুম বুম খ্যাত আফ্রিদি।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে যে ঝড় তুললেন তা রীতিমত অবিশ্বাস্য এবং স্মরণ করিয়ে দিচ্ছিল আফ্রিদির সেই ঝড় তোলা দিনগুলোর কথাই।

রোববারই ঝড়টা তুলেছিলেন আফ্রিদি। ব্রাম্পটন উলভসের হয়ে এডমান্টন রয়্যালসের বিপক্ষে বুম বুম আফ্রিদি জ্বলে উঠেছিলেন। ৪০ বল খেলে করেছিলেন ৮১ রান। ছিলেন অপরাজিত।

তার এই ঝড় তোলা ব্যাটিংয়ের কল্যাণে এডমান্টন রয়্যালসকে ২৭ রানে হারিয়েছে ব্রাম্পটন উলভস। বল হাতেও নিয়েছিলেন তিনি ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হলেন আফ্রিদিই।

দেশের হয়ে শেষবার মাঠে নেছিলেন ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে। এর পর গত বছর আইসিসি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহিদ আফ্রিদি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলো খেলে চলেছেন সাবেক এই পাক অলরাউন্ডার।

এডমন্টন রয়্যালসের বিরুদ্ধে ৪০ বলে ৮১ রানের অপরাজিত ইনিংস খেলার পথে আফ্রিদি ইনিংস সাজান পাঁচটি ছক্কা আর ও ১০টি বাউন্ডারিতে। গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা তাদের টুইটারে আফ্রিদির এই ঝোড়ো ইনিংসের ভিডিও আপলোড করে।

বয়সকে ভুল প্রমাণ করে সাদা বলকে সিএএ সেন্টার পাকের বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে দেন ৪০ ছুঁই ছুঁই আফ্রিদি। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও এদিন মোহাম্মদ হাফিজের উইকেট তুলেন নেন সাবেক পাক অধিনায়ক।

আফ্রিদি এবং লেন্ডল সিমন্সের ৩৪ বলে ৫৯ রানের ইনিংসে ভর করে ২০৭ রান তোলে ব্রাম্পটন উলভস। রান তাড়া করতে নেমে ১৮০ রানে থেমে যায় এডমান্টন রয়্যালস ইনিংস।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এখনও নিয়মিত খেলে চলেছেন তিনি। এছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবং আফগানিস্তান প্রিমিয়র লিগেও খেলেছেন তিনি।

বিজনেস আওয়ার/৩০ জুলাই, ২০১৯/এ

পাঠকের মতামত: