ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

জাতীয় সংগীত নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে নোবেল

আপডেট : 2019-08-01 14:30:06
জাতীয় সংগীত নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে নোবেল

বিনোদন ডেস্ক : কলকাতার রিয়েলিটি শো ‘সা রে গা মা পা ২০১৯’ এ অংশ নিয়ে পুরো শো জুড়েই আলোচনায় ছিলেন বাংলাদেশের নোবেল। এখানে জনপ্রিয় শিল্পীদের একের পর এক গান গেয়ে আলোচনায় এসেছেন তিনি।

তার গায়কীতে মুগ্ধ হয়েছেন এপার বাংলা ওপার বাংলার শ্রোতারা। বিচারক ও দর্শকদের প্রশংসা পেলেও বিজয়ের মুকুট পাননি তিনি। দ্বিতীয় রানার আপ হয়ে সন্তুষ্টু থাকতে হয়েছে এই শিল্পীকে।

সা রে গা মা পা এর মঞ্চে দাঁড়িয়ে নোবেল শুধু প্রশংসা কুড়িয়েছেন তা কিন্তু নয়, কয়েকবার নিন্দিতিও হতে হয়েছে তাকে। গান কাভার করার সময় গীতিকার সুরকারের নাম না বলায় সমালোচিত হয়েছেন কয়েকবার।

আইয়ুব বাচ্চু, জেমস, কুমার বিশ্বজিৎ এর অনেক গান গেয়েছেন, অথচ গানের পেছনের মানুষদের নাম বলেননি। এমন ভুল একাধিকবার করেছিলেন নোবেল।

তবে এবার একটি লাইভ সাক্ষাৎকারে জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন নোবেল। নোবেলের মন্তব্য শুনে অনেকেই তার উপর অভিযোগ তুলেছেন যে নোবেল 'জাতীয় সংগীতকে অপমান করেছেন।'

সেই সাক্ষাৎকারে নোবেল বলেছেন, রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত 'আমার সোনার বাংলা' যতটা না দেশকে এক্সপ্লেইন করে তারচেয়ে কয়েক হাজার গুণে এক্সপ্লেইন করে প্রিন্স মাহমুদের লেখা 'বাংলাদেশ' গানটি।

গানটি নিয়ে নিজের আবেগের বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে নোবেল এইসব বলেন। এই নোবেলের এমন মন্তব্যে উত্তাল সোশ্যাল মিডিয়া।

তাকে এমন মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বলছেন অনেকেই। অনেকেই জাতীয় সংগীতকে অপমান করার জন্য তার বিচারও দাবি করেছেন।

বিজনেস আওয়ার/০১ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: