ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

উইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

আপডেট : 2019-08-04 09:37:10
উইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক : আমেরিকায় উইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ভুগলো ব্যাটসম্যানরা। তবে বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করেছে ভারত। শনিবার লডারহিলে ১৬ বল বাকি থাকতে ৪ উইকেটে জিতেছে বিরাট কোহলির দল।

প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা নবদীপ সাইনির ডানহাতি পেসে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৯৫ রান করে ৯ উইকেটে। জবাবে ক্যারিবিয়ান বোলিং তোপে পড়েছিল ভারতও। তবে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে রানের খাতা না খুলে বিদায় নেন দুই উইন্ডিজ ওপেনার জন ক্যাম্পবেল ও এভিন লুইস। এই ধাক্কা বেশ জোরেশোরে লেগেছিল ক্যারিবিয়ান ব্যাটিং লাইনে।

পঞ্চম ওভারে সাইনির জোড়া আঘাতে তাদের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩৩ রান। কার্লোস ব্র্যাথওয়েটের সঙ্গে কিয়েরন পোলার্ডের ৩৪ রানের ইনিংস সেরা জুটি কেবল প্রতিরোধ গড়েছিল।

মাত্র ৯ রান করে ব্র্যাথওয়েট আউট হলে এই জুটি ভাঙে। পোলার্ড ইনিংস সেরা ৪৯ রান করে তিন বল বাকি থাকতে আউট হন। এছাড়া নিকোলাস পুরানই (২০) কেবল দুই অঙ্কের ঘরে রান করেন।

সাইনি ৪ ওভারে ১ মেডেন সহ ১৭ রান দিয়ে তিন উইকেট নেন। ম্যাচ শেষে তার হাতেই উঠেছে সেরা খেলোয়াড়ের পুরস্কার। ভারতের পক্ষে দুটি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।

অল্প পুঁজিতেও দারুণ লড়াই করেছে উইন্ডিজ। দ্বিতীয় ওভারে শিখর ধাওয়ান (১) আউটের পর সুনীল নারিনের জোড়া আঘাতে রোহিত শর্মা (২৪) ও ঋষভ পান্তের (০) বিদায়ে বিপদে পড়েছিল ভারত।

৩২ রানে ৩ উইকেট হারানো দলটি ঘুরে দাঁড়ায় মানীষ পান্ডে ও বিরাট কোহলির ৩২ রানের জুটিতে। কিন্তু দলীয় ৫ রানের ব্যবধানে দুজন ফিরে যান সাজঘরে। দুজনই সমান ১৯ রান করে করেন। দলীয় ৮৮ রানে ষষ্ঠ উইকেট হারায় ভারত।

রবীন্দ্র জাদেজা ও ওয়াশিংটন সুন্দরের ১০ রানের অপরাজিত জুটিতে জিতে যায় ভারত। জাদেজা ১০ ও ওয়াশিংটন ৮ রানে অপরাজিত ছিলেন।

বিজনেস আওয়ার/০৪ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: