ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ডেঙ্গুজ্বরে খুলনায় ২ জনের মৃত্যু

আপডেট : 2019-08-04 11:20:11
ডেঙ্গুজ্বরে খুলনায় ২ জনের মৃত্যু


বিজনেস আওয়ার প্রতিবেদক (খুলনা) : খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুইজন মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- মো. মঞ্জুর শেখ (১৫) ও মর্জিনা বেগম (৬৫)।

রোববার (৪ আগস্ট) ভোরে খুলনার একটি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঞ্জুর শেখ এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মর্জিনা বেগম।

মঞ্জুর খুলনার রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল। সে উপজেলার টিএসবি ইউনিয়নের উত্তর খাজাডাঙ্গা গ্রামের মো. বাবুল শেখের ছেলে। মর্জিনা বেগম খুলনার দিঘলিয়া উপজেলার ব্রম্মগাতি গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী।

মঞ্জুর পারিবারিক সূত্রে জানা গেছে, সে কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিল। সাধারণ জ্বর ভেবে পরিবারের সদস্যরা স্থানীয় চিকিৎসকের শরণাপন্ন হন। কিন্তু কোনও উন্নতি না হওয়ায় শনিবার তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকায় নিয়ে যেতে বলেন। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরবর্তীতে সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলেও সেখান থেকে তাকে ফেরত দেওয়া হয়।

পরে থেকে নেওয়া হয় গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে ভর্তির পর কয়েক ব্যাগ রক্তও দেওয়া হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার ভোর সাড়ে ৬ছয়টার দিকে মঞ্জুর মারা যায়।

মর্জিনার স্বজনরা জানান, ডেঙ্গু ছাড়াও মর্জিনা বেগম লিভার রোগে আক্রান্ত ছিলেন। লিভারের চিকিৎসার জন্য ঢাকায় গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন তিনি। পরে খুলনায় এসে সপ্তাহখানেক খুমেক হাসপাতালে চিকিৎসা নেন। শনিবার বেশ অসুস্থ হয়ে রাতে মারা যান তিনি।

এ প্রসঙ্গে টিএসবি ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বলেন, মঞ্জুরকে চিকিৎসার জন্য চেষ্টা করা হলেও তাকে বাঁচানো যায়নি।
অপরদিকে, খুলনার সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজনেস আওয়ার/০৪ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: