ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ঈদযাত্রায় ডেঙ্গু সতর্কতা

মশা মারতে বাস টার্মিনালে ফগার মেশিন ব্যবহারের সিদ্ধান্ত

আপডেট : 2019-08-05 10:18:29
মশা মারতে বাস টার্মিনালে ফগার মেশিন ব্যবহারের সিদ্ধান্ত


বিজনেস আওয়ার প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে বাস টার্মিনালে মশা মারতে ফগার মেশিন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। বাসে ডেঙ্গুবাহী মশা যাতে দেশের বিভিন্ন প্রান্তে যেতে না পারে এবং যাত্রীরা আক্রান্ত না হন- তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বেসরকারি পরিবহন মালিকদের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

এনায়েত উল্যাহ বলেন, ডেঙ্গু প্রতিরোধ শুধু সিটি কর্পোরেশন বা সরকারের একার কাজ নয়। ডেঙ্গু মোকাবেলায় সবাইকে একযোগে কাজ করতে হবে। আমরা সমিতির পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে কিছু উদ্যোগ নিয়েছি।

ডেঙ্গুর প্রকোপ কমাতে সিটি কর্পোরেশনের ওপর নির্ভর না করে নিজেরাই মশা মারার ওষুধ ছিটাব। রাজধানীর সায়েদাবাদ, মহাখালী, গুলিস্তান ও ফুলবাড়িয়া- এ চারটি টার্মিনালকে ডেঙ্গুমুক্ত করতে তিনটি ফগার মেশিন কেনা হবে।

বাস মালিকদের উদ্দেশে তিনি বলেন, নিজ নিজ টার্মিনালের মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে একটি কমিটি করে এগুলো কিনে মশা নিধনের কাজ পরিচালনা করতে হবে।

ফগার কেনার পর সিটি কর্পোরেশনের সঙ্গে কথা বলে ওষুধ কিনতে হবে এবং লোক রেখে এগুলো ছিটানোর ব্যবস্থা করবেন। এ কার্যক্রমের দায়িত্ব সম্পূর্ণ মালিক সমিতির।

বিজনেস আওয়ার/০৫ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: