ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

এবার শেয়ারবাজার নিয়ে গণফোরামের মানববন্ধন

আপডেট : 2019-08-05 16:43:52
এবার শেয়ারবাজার নিয়ে গণফোরামের মানববন্ধন

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে গত কয়েক মাসের পতনের প্রতিবাদে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধন করেছে গণফোরাম। এতে শেয়ারবাজার থেকে টাকা লুট-পাটের নিন্দা ও জড়িতদের গ্রেফতারের দাবী করেছেন গণফোরাম নেতৃবৃন্দ। একইসঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়েছে।

সোমবার (০৫ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ডিএসই সামনে মানববন্ধন ও প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে এই দাবি করা হয়েছে।

মানববন্ধনে গণফোরামের নির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, শেয়ারবাজার থেকে হাজার হাজার কোটি টাকা লুট করা হচ্ছে। এতে বিনিয়োগকারীরা নিংস্ব হয়ে রাস্তায় নামছে। এই সমস্যা সমাধানে লুটেরাদের আইনের আওতায় আনতে হবে।

শেয়ারবাজারের সাথে জড়িত দুর্নীতিবাজদের অবিলম্বে গ্রেফতারের দাবী করেন সুব্রত চৌধুরী বলেন, অবৈধ সরকার, ভোট চোর সরকারকে পদত্যাগে বাধ্য করে একটি সত্যিকারের নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করা হলে, শেয়ারবাজারসহ সকল ক্ষেত্রে শৃঙ্খলা ফিরে আসতো। পুঁজিহারা বিনিয়োগকারীরা আজ সর্বশান্ত।

আরো পড়ুন :৮ কার্যদিবসে সিকিউরিটিজের দাম বাড়ল ১৩ হাজার কোটি টাকা

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে সভাপতি পরিষদ সদস্য মেসবাহউদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম, সম্পাদক মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, নাছির হোসেন, শাহ নুরুজ্জামান, জাহাঙ্গীর হাসান, মুহাম্মদ উল্লাহ মধু বক্তব্য রাখেন। এসময় গণফোরামের মানববন্ধনের সঙ্গে সংহতি প্রকাশ করে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ জানুয়ারি ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ছিল ৫৯৫০ পয়েন্ট। যা ২২ জুলাই কমে দাড়াঁয় ৪৯৬৬ পয়েন্টে। অর্থাৎ ৬ মাসে সূচক কমে ৯৮৪ পয়েন্ট বা ১৬.৫৩ শতাংশ। তবে গত ২৩ জুলাই থেকে শেয়ারবাজার ইতিবাচক রয়েছে। যাতে ডিএসই সূচক ৫ আগস্ট লেনদেন শেষে ৫১৬০ পয়েন্টে উন্নিত হয়েছে। এসময় তালিকাভুক্ত সিকিউরিটিজের দর বা বাজার মূলধন বেড়েছে ১১ হাজার ৬৯০ কোটি ৩৬ লাখ টাকা।

বিজনেস আওয়ার/০৫ আগস্ট, ২০১৯/আরএ

পাঠকের মতামত: