ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

গ্রেপ্তার হলেন কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী

আপডেট : 2019-08-06 09:28:18
গ্রেপ্তার হলেন কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : শেষ পর্যন্ত গ্রেফতার হলেন কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহকে। সোমবার (৫ আগস্ট) রাতে দু'জনকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

এছাড়া জম্মু ও কাশ্মীর পিপলস কনফারেন্সের দুই নেতা সাজ্জাদ লোন এবং ইমরান আনসারিকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। রোববার মধ্যরাত থেকে গৃহবন্দি ছিলেন তারা।

জম্মু ও কাশ্মীর পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) নেত্রী মেহবুবা মুফতিকে তার শ্রীনগরের বাড়ি থেকে সরিয়ে পাশের সরকারি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়েছে।

জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তা জানা যায়নি। এ নিয়ে কোনও বিবৃতি দেয়নি কেন্দ্রীয় সরকার বা কাশ্মীর প্রশাসন।

সোমবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেশটির সংবিধানে কাশ্মীরের জন্য ৩৭০ এবং ৩৫এ ধারা বিলোপের ঘোষণা দেন। এতে কাশ্মীরকে দেয়া ভারত সরকারের বিশেষ মর্যাদা বাতিল হয়ে যায়।

অমিত শাহের ঘোষণার পর মেহবুবা মুফতি এক টুইট বার্তায় সোমবারকে ‘ভারতের গণতন্ত্রের কালো দিন’ বলে উল্লেখ করেন। আর এই সিদ্ধান্তকে আদালতে চ্যালেঞ্জ করবেন বলে এক বিবৃতিতে জানান ওমর আবদুল্লাহ।

বিজনেস আওয়ার/০৬ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: