ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

অর্থনৈতিক উন্নয়ন যত ঘটবে, নানা রোগের আক্রমণ তত বাড়বে

আপডেট : 2019-08-08 21:56:58
অর্থনৈতিক উন্নয়ন যত ঘটবে, নানা রোগের আক্রমণ তত বাড়বে

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটবে, তত নানা রোগে আক্রান্ত হবে। বাংলাদেশ যখন উন্নত দেশ হতে যাচ্ছে, তখন দেশে ডেঙ্গু এসেছে। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরেও দেখা যাচ্ছে। ডেঙ্গু একটি এলিট শ্রেণির মশা।

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত 'আমার গ্রাম, আমার শহর' বাস্তবায়নে বাপার্ডের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে মূল লক্ষ্য দুটি। তার একটি হলো বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন একটি আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হয়ে সারা পৃথিবীতে বিচরণ করবে। বঙ্গবন্ধুকে হত্যার পর সে লক্ষ্য পূরণ হয়নি। দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন এবং স্বাধীনতাবিরোধীদের অত্যাচার নির্যাতন ও তাদের আইন প্রণয়নের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুকন্যা সেসব সংকট অতিক্রম করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্থবায়নসহ বঙ্গবন্ধুর যে মূল আদর্শ ছিল সোনার বাংলা, গ্রামের মানুষের উন্নয়ন তা বাস্তবায়নের কাজ করছে।

বিজনেস আওয়ার/৮ আগস্ট,২০১৯/আরআই

পাঠকের মতামত: