ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আজ শুরু হলো টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প

আপডেট : 2019-08-19 11:01:43
আজ শুরু হলো টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের পর টাইগারদের ঠিক সেভাবে অনুশীলন করা হয়নি। স্বাভাবিক ভাবেই শরীরে একটা জড়তাভাব চলে আসারই কথা। তবে বসে থাকার উপায় তো নেই। সামনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট। তারপর ত্রিদেশীয় সিরিজ।

তাই সোমবার (১৯ আগস্ট) সকাল সকালই আবারও সরগরম মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম। ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে সকাল সাড়ে আটটায় শুরু হয়েছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প।

যে ক্যাম্পে আসলে জোর দেয়া হচ্ছে মূলত ফিটনেস ট্রেনিংয়ে। আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট আর জিম্বাবুয়ে, আফগানিস্তান এবং বাংলাদেশকে নিয়ে যে তিন জাতি টি-টোয়েন্টি আসর হবে; এ কন্ডিশনিং ক্যাম্প তারই পূর্ব প্রস্তুতি।

এ ক্যাম্পের জন্য ৩৫ ক্রিকেটারকে মনোনীত করা হয়েছে। যার বড় অংশে আছেন গত এক বছর টেস্ট এবং টি-টোয়েন্টি দলে থাকা ২৪/২৫ ক্রিকেটার। সাথে বাংলাদেশ ইমার্জিং দলে থাকা ১০ তরুণ ক্রিকেটারও আছেন।

তবে কন্ডিশনিং ক্যাম্পে দলের সঙ্গে নেই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় তামিম ইকবাল আর সাকিব আল হাসান। আফগানিস্তানের সাথে এক ম্যাচের টেস্ট সিরিজ আর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ না খেলে বিশ্রামের জন্য ছুটির আবেদন করেছিলেন তামিম।

বিসিবি এবং নির্বাচকরা তা মঞ্জুর করায় তামিম ছুটিতে। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ছুটিতে আছেন যুক্তরাষ্ট্রে। মাকে নিয়ে হজ করতে যাবার আগে স্ত্রী শিশির আর কন্যা অ্যালাইনাকে যুক্তরাষ্ট্রে রেখে গিয়েছিলেন সাকিব।

হজ থেকে ফিরে তাদের আনতেই আসলে যুক্তরাষ্ট্র যাত্রা। সাকিবের ফিরতে ফিরতে ২৪ আগস্ট। তার মানে সাকিব ক্যাম্পে যোগ দেবেন শুরুর সপ্তাহখানেক বা তারও বেশি সময় পর।

এদিকে অধিনায়ক সাকিব ক্যাম্পে যোগ দেবার আগে ২১ আগস্ট আসবেন নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তবে আপাতত তার তেমন কাজ নেই, কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস দেখভালের পুরো দায়িত্বই ট্রেনারের।

বিজনেস আওয়ার/১৯ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: