ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বুমরা ঝড়ে বিধ্বস্ত উইন্ডিজ

আপডেট : 2019-08-26 11:33:08
বুমরা ঝড়ে বিধ্বস্ত উইন্ডিজ


স্পোর্টস ডেস্ক : লক্ষটা ছিলো ৪১৯ রানের। আগেই বোঝা গিয়েছিল, এই টেস্টে আর জয় পাওয়া হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের। বরং ওয়েস্ট ইন্ডিজ ব্যবধান কতটা কমিয়ে আনতে পারে সেটাই ছিল মূখ্য বিষয়।

চারদিনের ম্যাচটি যেনো একপেশেই হয়েই রইলো। অজিঙ্কা রাহানের সেঞ্চুরি। হনুমা বিহারীর সেঞ্চুরি থেকে ৭ রানের দূরত্ব বা জসপ্রিত বুমরার দারুন বোলিং। আর এমন পারফরম্যান্সের সমন্বয়ে মাত্র চারদিনেই ক্যারিবীয়দের হারিয়ে অ্যান্টিগা টেস্ট জিতে নিলো ভারত।

৪১৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৩১৮ রানের বড় জয় পায় ভারত।

একই উইকেটে ভারতীয় ব্যাটসম্যানদের যতোটা স্বাচ্ছ্যন্দে ব্যাট করতে দেখা গেছে সেখানেই স্বাগতিকদের রান তুলতে রীতিমত সংগ্রাম করতে হয়েছে। বুমরাহ ও ইশান্ত শর্মার সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে তারা।

প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে তাদের রান নিতে পারেনি। দুই ওপেনারসহ ড্যারেন ব্রাভো (২), শাই হোপ (২) ও হোল্ডারকে (৮) ফিরিয়ে ক্যারিয়ারে চতুর্থবারের মতো নেন পাঁচ উইকেট নেন বুমরাহ।

এক পর্যায়ে ৫০ রানেই হারিয়ে ফেলে ৯ উইকেট। শেষ পর্যন্ত কেমার রোচ ও মিগুয়েল কামিন্সের ৫০ রানের জুটিতে তিন অঙ্ক স্পর্শ করে স্বাগতিকরা। ইশান্তের বলে রোচ আউট হলে শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস।

৫ ছক্কা ও ১ চারে ৩৮ রান করেন রোচ। মিগুয়েল অপরাজিত থাকেন ১৯ রানে। বুমরাহ ৫ উইকেট নেন ৭ রানে। ইশান্ত ৩১ রানে নেন তিনটি। শামি ২ উইকেট নেন ১৩ রানে।

বিজনেস আওয়ার/২৬ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: