ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মাঠে নামার আগে সতর্কবার্তা দিলেন সাকিব

আপডেট : 2019-08-27 08:54:50
মাঠে নামার আগে সতর্কবার্তা দিলেন সাকিব


স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে একাই দলকে টেনেছেন সাকিব আল হাসান। একার লড়াইয়ে ফলাফল যেমন হওয়ার কথা ছিল, তেমনই হয়েছে। নিজেদের প্রিয় ফরম্যাটের বিশ্বকাপেও আটে থেকে শেষ করেছে টাইগাররা।

বিশ্বকাপের পর টানা দেড় মাস ছুটি কাটিয়েছেন সাকিব। ছিলেন না শেষ লঙ্কান সফরেও। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে এবার মাঠের লড়াইয়ে নামার আগেই সতর্কবার্তা দিয়ে রাখলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ব্যক্তিগত লড়াই দিয়ে যে ভালো করা সম্ভব নয় সে ইঙ্গিত সাকিবের। ভালো করতে হলে, দলগত পারফরম্যান্স চান অধিনায়ক।

সাকিব বলেন, যেকোনো দলের বিপক্ষেই চ্যালেঞ্জ থাকে। আফগানিস্তান যেভাবে উন্নতি করেছে তাদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে খেলা আমাদের জন্য চ্যালেঞ্জ। তাদের বেশ কিছু মানসম্পন্ন খেলোয়াড় আছেন যাঁরা আমাদের জন্য বিপজ্জনক হতে পারেন।

আমাদের খুব ভালো ক্রিকেট খেলতে হবে। দল হিসেবে ভালো খেলতে হবে। ব্যক্তিগত দুই একটি পারফরম্যান্স দিয়ে জেতার সুযোগ খুব বেশি একটা থাকবে না। ভালো করতে হলে দলগতভাবেই ভালো খেলতে হবে।

আসন্ন সিরিজে ছুটিতে আছেন ওপেনার তামিম ইকবাল। তাঁর পরিবর্তে নির্বাচকদের তালিকায় আছেন বেশ কয়েকজন ওপনার। অভিজ্ঞ জহুরুল ইসলাম, ইমরুল কায়েসদের সঙ্গে নজরে আছেন সাইফ হাসান, সাদমান ইসলামের মতো উঠতি তরুণরা।

তবে শেষ পর্যন্ত নতুনরাই সুযোগ পাবেন কি না সে প্রশ্নের জবাবে সাকিব বলেন, যে জায়গাগুলো ফাঁকা হয় কিংবা ফাঁকা থাকে বা যে জায়গাগুলো নিয়ে আমরা সতর্ক থাকি, সে জায়গাগুলো নিয়ে আমরা সব সময় আলাপ-আলোচনা করি।

সবাই আলাপ-আলোচনা করার পর আমরা একটা সিদ্ধান্তে এসে পৌঁছাই যে, এই খেলোয়াড় এই এই কারণে এই পজিশনে উপযুক্ত হবে। তারপর আমরা আসলে নির্বাচন করি। দিনশেষে লক্ষ্য থাকে ম্যাচ জেতার। আমরাও ওই লক্ষ্য নিয়েই খেলব।

বিজনেস আওয়ার/২৭ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: