ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'সাংসদদের কর্মকাণ্ডে সরকার বিপাকে'

আপডেট : 2019-08-27 13:49:32
'সাংসদদের কর্মকাণ্ডে সরকার বিপাকে'

বিজনেস আওয়ার প্রতিবেদক : সংসদ সদস্যদের কর্মকাণ্ড নিয়ে সরকার বিপাকে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অবৈধ সংসদে চলছে প্রমোদ ভাষণ, আনন্দ বিনোদন। সংসদ সদস্যদের কর্মকাণ্ড নিয়ে চরম বিপাকে পড়েছে সরকার। সম্প্রতি এক সাংসদের যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এটা নিয়েও সরকার চরম বিপাকে রয়েছে।

রোহিঙ্গাদের সমাবেশ সম্পর্কে সরকারের জানা ছিল না পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে জয়নুল আবদিন ফারুক বলেন, যে সরকার নির্বাচিত নয়, যে সরকার গত দুই বছরে রোহিঙ্গাদের সমস্যা সমাধানে কূটনৈতিক তৎপরতায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

যে সরকার ব্যস্ত রয়েছে শুধু বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কথা বলে কিভাবে বিভিন্ন মামলায় জর্জরিত করে কারাগারে রাখা যায়। তাদের পক্ষে রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব নয়।

সরকারের গোয়েন্দারা বিএনপি নেতাদের নিয়ে ব্যস্ত অভিযোগ করে তিনি বলেন, গোয়েন্দারা পাহারা দেয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। তারা ব্যস্ত রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ছোট্ট রুমে কোনো চিঠি আদান-প্রদান হচ্ছে কিনা?

রোহিঙ্গারা এত বড় সমাবেশ করলো সমাবেশে ডিজিটাল টি-শার্ট, রঙিন পোস্টার, সমাবেশে অবৈধ টেলিফোনের ব্যবহার অথচ সরকারের একজন ঊর্ধ্বতন মন্ত্রী বললেন আমরা এর কিছুই জানি না। তাই আমি মনে করি এ সরকারের কাছে দাবি করে কোনো লাভ নেই।

লক্ষ কোটি বিএনপির নেতাকর্মীরা সুযোগ পেলেই রাস্তায় নেমে পড়বে এমন হুঁশিয়ারি দিয়ে ফারুক বলেন, আমি হতাশ নই। কোনো রাজনৈতিক কর্মীর হতাশ হওয়ার কারণ নেই। বিএনপি হতাশ দল নয়, বিএনপি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের দল।

তাই আমি এই সরকারকে বলতে চাই আপনারা ব্যাংক খেয়েছেন, শেয়ারবাজার খেয়েছেন, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছেন, দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছেন, আপনারা ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে করেছেন।

এভাবে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না, সময় খুব কম। তাই এখনো সময় আছে বেগম খালেদা জিয়ার কোনো অঘটন ঘটার আগেই মুক্তি দিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। অন্যথায় জনগণ আপনাদের ক্ষমা করবে না।

বিজনেস আওয়ার/২৭ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: