ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কাশ্মীর ইস্যুতে চীন-পাকিস্তানের মধ্যে বৈঠক

আপডেট : 2019-08-27 17:36:24
কাশ্মীর ইস্যুতে চীন-পাকিস্তানের মধ্যে বৈঠক

আন্তর্জাতিক ডেস্কঃ কাশ্মীর ইস্যুতে চীন এবং পাকিস্তানের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশনের ভাইস চেয়ারম্যান জেনারেল সু কিলিয়াং এবং পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, পাকিস্তানের সেনা সদর দপ্তর পরিদর্শন করেছেন জেনারেল কিলিয়াং।

এ সময় চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশনের ভাইস চেয়ারম্যান ও পাক সেনাপ্রধান একান্ত বৈঠক করেন এবং কাশ্মীর পরিস্থিতির পাশাপাশি দ্বিপক্ষীয় সম্পর্ক ও সহযোগিতা জোরদারের বিষয়ে আলোচনা করেন।

জেনারেল বাজওয়া কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের প্রতি আন্তরিক ও সর্বাত্মক সমর্থন দেয়ার জন্য চীনকে ধন্যবাদ জানান। বৈঠকে চীনের সেনা কর্মকর্তা বলেন, পাকিস্তান হচ্ছে সময়ের পরিক্রমায় উত্তীর্ণ ও পরীক্ষিত বন্ধু।

আইএসপিআর জানিয়েছে, বৈঠকের সময় দু'দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে যার আওতায় চীন পাকিস্তানকে সামরিক দিক দিয়ে আরও বেশি সক্ষম করে তোলার জন্য সহযোগিতা করবে। এর আগে, চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশনের ভাইস চেয়ারম্যান সু কিলিয়াং পাক সেনা সদর দপ্তরে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

চলতি মাসের শুরুর দিকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর সংকট নিয়ে যখন ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরম আকার ধারণ করে তখন থেকেই চীন ইসলামাবাদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এছাড়া, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে সেখানেও সমর্থন অব্যাহত রেখেছে বেইজিং।

বিজনেস আওয়ার/২৭ আগস্ট,২০১৯/ আরআই

পাঠকের মতামত: