ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বার্সার নতুন স্টেডিয়াম ক্রুয়েফের নামে

আপডেট : 2019-08-29 09:28:15
বার্সার নতুন স্টেডিয়াম ক্রুয়েফের নামে

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বের সর্বকালের সেরা স্ট্রাইকারদের মধ্যে একজন ইয়োহান ক্রুইফ। ফুটবল ক্যারিয়ার শেষে কোচিং জীবনেও একজন সফল কোচ ছিলেন।

সেই কিংবদন্তি ডাচ ফুটবলার ইয়োহান ক্রুইফকে স্মরণ করতে একটি স্টেডিয়াম নির্মাণ করেছে বার্সেলোনা। যার নাম দেওয়া হয়েছে ‘ইয়োহান ক্রুইফ স্টেডিয়াম’।

ক্রুইফের সঙ্গে বার্সেলোনার সম্পর্ক ১৯৭৩ সাল থেকে। সে বছর আয়াক্স থেকে স্পেনে আসেন তিনি। এরপর বার্সায় কাটানো পাঁচ বছরে ১৪৩ ম্যাচ খেলেন তিনি। করেন ৪৮টি গোল। ১৯৮৮ সালে ফের বার্সায় আসেন ক্রুইফ।

তবে এবার আর স্ট্রাইকার নয়। আসেন কোচ হয়ে। কাতালান ক্লাবটির হয়ে আট বছর কোচের দায়িত্ব পালন করেন। এই সময়ে বার্সাকে অনেক সাফল্য এনে দেনে নেদারল্যান্ডসের এই কিংবদন্তি।

ক্রুইফকে সম্মান জানিয়ে এবার একটি স্টেডিয়াম বানাল বার্সেলোনা। গত মঙ্গলবার এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রুইফের স্ত্রী ও দুই সন্তান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বার্সেলোনার এ পর্যন্ত চার অধিনায়ক লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো।

এ ছাড়া গত সোমবার ন্যু কাম্পের বাইরে ক্লাবের কিংবদন্তি খেলোয়াড় ও কোচ ক্রুইফের একটি ভাস্কর্য উন্মোচন করেছে বার্সা।

ক্যাটাগরি থ্রি লেভেলের এই স্টেডিয়াম ব্যবহার করা হবে বার্সেলোনা 'বি' টিম ও নারী দলের জন্য। এ ছাড়া ইউরোপিয়ান প্রতিযোগিতার জন্য অনূর্ধ্ব-১৯ দলও ব্যবহার করবে ক্রুইফ স্টেডিয়াম।

বিজনেস আওয়ার/২৯ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: