ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

১৫ আগস্টের ব্যাপারে এইচটি ইমামকে জিজ্ঞাসা করুন কাদেরকে রিজভী

আপডেট : 2019-08-29 15:16:35
১৫ আগস্টের ব্যাপারে এইচটি ইমামকে জিজ্ঞাসা করুন কাদেরকে রিজভী

বিজনেস আওয়ার প্রতিবেদক : '১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান, আর ২০০৪ সালের ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান'- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ওবায়দুল কাদেরের বক্তব্য যদি সত্য হয়, তাহলে ১৫ আগস্টের মর্মস্পর্শী ঘটনার পর আওয়ামী লীগের লোকজন সরকার গঠন করলো কীভাবে?

যারা সাবেক রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের প্লট তৈরি করেছিল এবং খন্দকার মোশতাকের শপথে অংশ নিতে বঙ্গভবনে গিয়েছিল। তারাই এখন সরকারের চারপাশে ঘোরাঘুরি করছে। পঁচাত্তরে আওয়ামী লীগের লোকেরাই একজন আরেকজনকে হত্যা করেছে, একজন আরেকজনের কাছ থেকে ক্ষমতা দখল করেছে।

আজকে আওয়ামী লীগ শুধু ক্ষমতা ধরে রাখার জন্য, নিজেদের ক্ষমতা মগ্নতার কারণে, বঙ্গবন্ধুর হত্যাকারী এবং সেই হত্যার প্লট যারা তৈরি করেছিল তাদের সঙ্গে সখ্যতা করতে পিছপা হয় না। অথচ কেবল শহীদ জিয়াউর রহমানকে হেয় করার জন্য ক্ষমতা দখল করে তারা এ ধরনের অসত্য বক্তব্যের ধারা বর্ষণ করে যাচ্ছে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে রিজভী বলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমামকে জিজ্ঞেস করুন তাহলেই ১৫ আগস্টের হত্যাকাণ্ডের ঘটনার সব উত্তর পেয়ে যাবেন। যারা সেদিন লাশ ডিঙিয়ে মোশতাক সরকারের স্পিকার থেকে শুরু করে মন্ত্রী-এমপি ছিলেন, এদের অনেকেই বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বড় বড় পদে অধিষ্ঠিত ছিলেন। তারা এমপি হন কীভাবে?

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী একথা বলেন।

তিনি বলেন, ১৫ আগস্টের সময় বিএনপি সৃষ্টি হয়নি এবং জিয়াউর রহমানও তখন কোনো গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন না। তাহলে তাকে অভিযুক্ত করতে আওয়ামী নেতারা এতো তৎপর কেন?

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৯ আগস্ট, ২০১৯/এ

পাঠকের মতামত: