ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিএসইসির নির্দেশে প্রথমবার স্টেকহোল্ডারদের শোক সভা আয়োজন

আপডেট : 2019-09-03 10:55:50
বিএসইসির নির্দেশে প্রথমবার স্টেকহোল্ডারদের শোক সভা আয়োজন

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশে প্রথমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক সভা করেছে দুই স্টক এক্সচেঞ্জ ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিল)।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনের গুরুত্বপূর্ণ অংশীজন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সিডিবিএলকে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের জন্য নির্দেশনা প্রদান করা হয়। এ উপলক্ষ্যে ডিএসই, সিএসই ও সিডিবিএল জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।

স্টেকহোল্ডারদের পাশাপাশি বিএসইসিও শোক দিবসকে কেন্দ্র করে নানা কর্মসূচি পালন করে। নিয়ন্ত্রক সংস্থাটি ৩ দিনব্যাপি কর্মসূচির মধ্যে ১৫ আগস্ট পতাকা অর্ধনমিত রাখে। এছাড়া ওইদিন কমিশনের সকল কর্মচারী কালো ব্যাচ ধারন করে, ১৫ আগস্টের শহীদদের স্মৃতি সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার টানানো হয়, শোক র‌্যালি করে ও ধানমন্ডি ৩২ এ অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে।

আরও পড়ুন.....
বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় ডিএসইতে দোয়া
বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে সিএসইর দোয়া মাহফিল

এরপরে ২৫ আগস্ট আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি ইমাম। আর ২৮ আগস্ট দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য ও অন্য শহিদদের আত্মার মাগফিরাতের জন্য মোনাজাত করা হয়। এছাড়া ১৫ জন হাফেজ কোরআন খতম দেন।

বিজনেস আওয়ার/০৩ সেপ্টেম্বর, ২০১৯/আরএ

পাঠকের মতামত: