ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ছাত্রদ‌লের সভাপতি-সম্পাদক পদে চূড়ান্ত প্রার্থী যারা

আপডেট : 2019-09-03 12:37:31
ছাত্রদ‌লের সভাপতি-সম্পাদক পদে চূড়ান্ত প্রার্থী যারা

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। প্রধান দুই পদে ২৭ জনকে চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি।

এর মধ্যে সভাপতি পদে ৮ জন ও সাধারণ সম্পাদক পদে ১৯ জন বৈধ প্রার্থী হিসাবে ঘোষণা দেয়া হয়েছে। ‌সোমবার রা‌তে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্ত প্রার্থী তা‌লিকা প্রকাশ করা হয়।

সভাপতি পদে চূড়ান্ত প্রার্থী যারা : কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, হাফিজুর রহমান, মাহমুদুল হাসান বাপ্পী, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো. এরশাদ খান, মো. ফজলুর রহমান খোকন, এস এম সাজিদ হাসান বাবু, এবিএম মাহমুদ আলম সরদার।

বৈধ ১৯ সাধারণ সম্পাদক প্রার্থী: জুয়েল হাওলাদার (সাইফ মাহমুদ জুয়েল), আমিনুর রহমান আমিন, হাসান (তানজিল হাসান), শেখ আবু তাহের, জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শাহ নাওয়াজ, সাদিকুর রহমান, কে এম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, মো. ইকবাল হোসেন শ্যামল, মুন্সি আনিসুর রহমান, মো. মিজানুর রহমান শরিফ, শেখ মো. মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, কাজী মাজহারুল ইসলাম।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলে ৬ষ্ঠ কাউন্সিলে এই দুটি পদে ভোট হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানা‌নো হয়, এর আগে যাচাই-বাছাই কমিটি বৈধ সভাপতি হিসাবে ১৩ জন ও সাধারণ সম্পাদক হিসাবে ৩০ জন প্রার্থীর নাম ঘোষণা করেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থীতার ক্ষেত্রে শর্তাবলি পূরণ করতে পারেনি তারা পরবর্তীতে আপিল করেন, আপিলেও যারা বাদ পড়েছিলেন তারা রিভিউ’র জন্য আবেদন করেন। আপিল ও রিভিউ শেষে সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থী প্রার্থীতা ফিরে পান।

এদি‌কে তফ‌সিল অনুযায়ী আজ থে‌কে ১২ সেপ্টেম্বর মধ্য রাত পর্যন্ত প্রার্থীরা প্রচার চালা‌তে পার‌বেন। ১৪ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ২টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হবে। ভোটে অংশ নেবেন সংগঠনটির সারাদেশের ১১৭টি ইউনিটের ৫৮০ জন কাউন্সিলর।

এই নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাবেক ছাত্রদল নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে ৭ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে ৫ সদস্যের বাছাই কমিটি ও শামসুজ্জামান দুদু‘র নেতৃত্বে ৩ সদস্যের আপীল কমিটি গঠন করা হয়।

বিজনেস আওয়ার/৩ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

পাঠকের মতামত: