ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আ. লীগের বিদ্রোহীরা চিঠি পাবে ৮ সেপ্টেম্বর

আপডেট : 2019-09-04 09:46:21
আ. লীগের বিদ্রোহীরা চিঠি পাবে ৮ সেপ্টেম্বর

বিজনেস আওয়ার প্রতিবেদক : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে যারা দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত আগেই কেন্দ্রীয় কার্যনির্বাহীর কমিটিতে চূড়ান্ত হয়েছে।

শোকের মাস আগস্টে এ কার্যক্রম বন্ধ ছিল। এখন অভিযোগ যাচাই-বাছাই করে তালিকা চূড়ান্ত হচ্ছে। আগামী ৮ সেপ্টেম্বর থেকে অভিযুক্তদের কারণ দর্শানোর চিঠি পাঠানো শুরু হবে। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, শোকের মাসে আমরা কিছু কাজ থেকে বিরত থাকি। সেজন্য উপজেলা নির্বাচনের বিদ্রোহীদের বিষয়ে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়নি। উপজেলা নির্বাচনে বিদ্রোহী এবং বিদ্রোহের মদদদাতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছিলাম।

সেই সিদ্ধান্ত বাস্তবায়নে আগস্ট মাস থাকায় আমরা এটা স্থগিত রেখেছিলাম। এবার এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। আগামী ৮ সেপ্টেম্বর থেকে আমরা বিদ্রোহীদের কারণ দর্শানোর চিঠি দেয়া শুরু করবো।

অতীতে জাতীয় নির্বাচনের কারণে তখন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তবে আমরা ডিসিপ্লিন ব্রেক হলে এই প্রবণতা চলতেই থাকবে এবং এটা দলের জন্য কোনো ভালো ফল বয়ে আনবে না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি ডিসিপ্লিন ভঙ্গ হলে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদেরকে শোকজ করা হবে, শোকজের জবাব তো তারা দেবে? তারা নিশ্চয়ই সেখানে বলবে কোন কেন্দ্রীয় নেতা তাকে এনকারেজ (উৎসাহিত) করেছে।

এটা তো বিচ্ছিন্নভাবে আমি এভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারি না। কোন কেন্দ্রীয় নেতা তাদেরকে এনকারেজ করেছে সেটা তো তাদেরকে শোকজ করার পরে কী কারণে আপনাকে পার্টির পদ থেকে অব্যাহতি দেয়া হবে না, সেটার জবাব দিতে হবে।

বিজনেস আওয়ার/০৪ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: