ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিতল কিউইরা

আপডেট : 2019-09-04 11:28:38
লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিতল কিউইরা


স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো নিউজিল্যান্ড। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে জিতেছে তারা। পাল্লেকেলেতে লঙ্কানদের হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ তে এগিয়ে থাকলো সফরকারীরা।

আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬১ রান করে শ্রীলঙ্কা। জবাবে শেষ ওভারে প্রথম দুই বলে উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়া কিউইরা। তবে ১৯.৪ ওভারে জিতে যায়। ৬ উইকেটে তারা করে ১৬৫ রান।

ইনিংসের পঞ্চম ওভারে আগের ম্যাচের ইনিংস সেরা পারফর্মার কুশল মেন্ডিসক বিদায় করেন সেথ র‌্যান্স। ২৪ বলে দুটি করে চার ও ছয় মেরে ২৬ রানে থামেন লঙ্কান ওপেনার। আরেক ওপেনার কুশল পেরেরাকে (১১) আউট করেন ইশ সোধি।

দলের ৩৪ ও ৪০ রানে দু্ই ওপেনারকে হারানোর পর নিরোশান ডিকবেলার সঙ্গে অভিষ্কা ফের্নান্ডো প্রতিরোধ গড়েন। তৃতীয় এই উইকেট জুটিতে বড় স্কোরের আভাস দিয়েছিল স্বাগতিকরা। কিন্তু ৬৮ রানের এই জুটি ভাঙতে আবার বিপর্যয়ের মুখোমুখি হয় তারা।

অভিষ্কা ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৭ রানে টিম সাউদির শিকার হন। পরের ওভারে দাসুন শানাকা প্রথম বলেই বিদায় নেন। ইনিংস সেরা ৩৯ রান করা ডিকবেলাকে ফেরান র‌্যান্স। এরপর শেহান জয়াসুরিয়া (২০) ছাড়া আর কেউ ক্রিজে দাঁড়াতে পারেননি।

জয়ের লক্ষ্যে নেমে আকিলা ধনঞ্জয়ার স্পিনে টালমাটাল হয়ে পড়ে কিউই টপ অর্ডার। নিজের প্রথম দুই ওভারে লঙ্কান স্পিনার ফেরান কলিন মুনরো (১৩), টিম সেইফার্ট (১৫) ও কুগেলেইনকে (৮)।

৩৮ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে তোলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও টম ব্রুস। ব্যক্তিগত ৩৬ রানে বিস্ময়করভাবে জীবন পান ডি গ্র্যান্ডহোম।
আকিলার শেষ ওভারে লেগ সাইডে কিউই ব্যাটসম্যানের উঁচু শটে বল ধরার ঠিক আগে পিছলে পড়ে যান দাসুন শানাকা। তাতেই গত ম্যাচের আক্ষেপ কাটিয়ে ৩৭ বলে ১ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি করেন ডি গ্র্যান্ডহোম। তাকে উপযুক্ত সঙ্গ দেন ব্রুস।

জয় থেকে ১৫ রান দূরে থাকতে ভাঙে ৯১ বলে ১০৯ রানের শক্ত এই জুটি। ১৯তম ওভারে ইসুরু উদানার বলে অভিষ্কার ক্যাচ হন ডি গ্র্যান্ডহোম। ৪৬ বলে ২ চার ও ৩ ছয়ে ৫৯ রান করেন কিউই ব্যাটসম্যান।

নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান বিদায় নিলেও ব্রুসের ব্যাটে আশা বাঁচিয়ে রাখে সফরকারীরা। শেষ ওভারে ৭ রান দরকার ছিল নিউজিল্যান্ডের।

শ্রীলঙ্কা বল দেয় হাসারাঙ্গার হাতে, শুরুতেই নন স্ট্রাইকে থাকা ব্রুসকে রান আউট করে ম্যাচ জমিয়ে তোলেন তিনি। ৪৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করা ব্রুস থামেন ৫৩ রান করে।

পরের বলে ড্যারি মিচেল (১) ক্যাচ দেন বদলি ফিল্ডার মাদুশানকাকে। তৃতীয় বলে মিচেল স্যান্টনারের ক্যাচ ধরতে গিয়ে লং অনে দুই ফিল্ডারের সংঘর্ষে ৬ রান পায় কিউইরা। স্যান্টনার পরের বলে ৪ মেরে নিশ্চিত করেন জয়।

বিজনেস আওয়ার/০৪ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: