ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

‘রওশন এরশাদের এ ধরনের সিদ্ধান্ত এখতিয়ার বহির্ভূত’

আপডেট : 2019-09-04 23:21:25
‘রওশন এরশাদের এ ধরনের সিদ্ধান্ত এখতিয়ার বহির্ভূত’

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা হিসেবে নিজের নাম প্রস্তাব করে জিএম কাদেরের দেয়া চিঠিকে চ্যালেঞ্জ করে আগামীকাল সংবাদ সম্মেলন ডেকেছেন দলটির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। রওশনপন্থী নেতারা বলছেন, তার এ ধরনের সিদ্ধান্ত এখতিয়ার বহির্ভূত। তবে জিএম কাদেরের চিঠিকে গঠনতান্ত্রিক বলেই দাবি করেছেন দলের আরেকাংশের নেতারা।

বিরোধীদলীয় নেতা হিসেবে নিজের নাম প্রস্তাব করে স্পিকারকে জিএম কাদের চিঠি দেয়ার পর আবারও প্রকাশ্যে জাতীয় পার্টির বিরোধ।

দলের কয়েকজন সিনিয়র নেতা ও এমপিদের নিয়ে বুধবার (০৪ সেপ্টেম্বর) সকালে নিজ বাসভবনে বৈঠকে বসেন রওশন এরশাদ। প্রায় ৩ ঘণ্টাব্যাপী বৈঠক শেষে রওশনপন্থী নেতারা জিএম কাদেরের চিঠিকে দলের গঠনতন্ত্র বিরোধী বলে উল্লেখ করেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ বলেন, পার্লামেন্টরি পার্টির মিটিং ছাড়া এই স্বাক্ষরের কোনো দাম নেই। শুধু একজন মিটিংয়ে দাঁড়িয়ে বলে দিল আমি চেয়ারম্যান, তা হবে না।

এ সময় বিরোধীদলীয় নেতা হিসেবে রওশনকেই নির্বাচনের পক্ষে বলে জানান তারা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, সংসদীয় দলের সভা হয়নি, এই সভা ডাকবে নেতা। যেহেতু নেতা নেই সভা ডাকবে উপ-দলীয় নেতা। উপ-দলীয় নেতা বা ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোনো মিটিং ডাকেনি।

তবে দলের আরেক অংশের নেতারা বলছেন, গঠনতন্ত্র অনুযায়ী বিরোধীদলীয় নেতার আসনে বসবেন দলটির চেয়ারম্যান।

জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনলি শুভ রায় বলেন, পার্টি চেয়ারম্যান হিসেবে উনাকেই চিঠি লিখে জানাতে হবে স্পিকারকে। উনি বিরোধী দলীয় নেতা হিসেবে অভিষেক হতে চায়। তাই উনি নিজেই চিঠি দিয়েছেন।

এ বিষয়ে কথা বলতে অসম্মতি জানিয়েছেন জিএম কাদের।

বিজনেস আওয়ার/০৪ সেপ্টেম্বর, ২০১৯/আরআই

পাঠকের মতামত: