ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আপডেট : 2019-09-05 10:05:42
টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : শুরু হলো স্পিনের লড়াই। অধিনায়ক সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানদের নিয়ে স্পিন অ্যাটাক সাজানো হয়েছে বাংলাদেশ দল।

অন্যদিকে রশিদ খান ও মোহাম্মদ নবীর সঙ্গে কাইস আহমেদ ও জহির খানরা রয়েছেন আফগানিস্তান একাদশে। চট্টগ্রামে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া টেস্টে লড়াই হবে শেয়ানে শেয়ানে। নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান।

বিশ্বকাপে আফগানদের ব্যাপক ভরাডুবির পর তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান রশিদ খান। এদিন সবচেয়ে কনিষ্ঠ টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক করলেন বর্তমান বিশ্বের সেরা এই লেগ স্পিনারের।

২০ বছর ২৫০ দিন বয়সে দলের হয়ে টস করতে এলেন রশিদ। এর আগে ২০ বছর ২৫৮ দিন বয়সে জিম্বাবুয়ের অধিনায়কত্ব করে সবচেয়ে কম বয়সী অধিনায়ক হবার রেকর্ড গড়েছিলেন তাতেন্দা টাইবু।

এদিন আফগান একাদশে তিন জনের অভিষেক হয়েছে। ওপেনার ইব্রাহিম জাদরান ও দুই স্পিনার জহির খান এবং কাইস আহমেদ প্রথমবারের মতো জাতীয় টেস্ট দলের হয়ে খেলতে নামছেন।

সিরিজের ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন (জিটিভি)। এছাড়া স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও সুপার স্পোর্টস ম্যাচটি সম্প্রচার করবে। র‌্যাবিটহোল বিডি ও হটস্টারে মাধ্যমে অনলাইনেও দেখা যাবে ম্যাচটি।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব আল হাসান। বিশ্ব আসর শেষ হবার পর কিছু দিন ছুটিতে ছিলেন। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বাংলাদেশ দলে কোনও স্পেশালিস্ট পেসার নেই। ওকেশনাল মিডিয়াম পেসার হিসেবে বল করবেন সৌম্য সরকার। সাকিব, তাইজুল, মিরাজ, নাঈমদের সঙ্গে বল ঘুরাতে দেখা যাবে মোসাদ্দেক হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদকে।

বাংলাদেশ স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান স্কোয়াড
রশিদ খান (অধিনায়ক), ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, ইকরাম আলি খিল, ইয়ামিন আহমাদজাই, জহির খান ও কাইস আহমেদ।

বিজনেস আওয়ার/০৫ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: