ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রেকর্ডের খাতায় নাম লেখালেন রশিদ

আপডেট : 2019-09-05 10:21:56
রেকর্ডের খাতায় নাম লেখালেন রশিদ

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) টস করতে নেমেই রশিদ খান গড়লেন একটি রেকর্ড। টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ অধিনায়ক এখন আফগানিস্তানের এই স্পিনার।

সবচেয়ে কম বয়সী টেস্ট অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের টাটেন্ডা টাইবুকে ছাড়িয়ে গেলেন রশিদ। এই শহরেই ২০০৩ সালে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথের।

বিশ্বকাপে আফগানিস্তানের হতাশাজনক পারফরম্যান্সের পর তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে দায়িত্ব পান রশিদ। বৃহস্পতিবার টস করতে নামার দিন তার বয়স ২০ বছর ৩৫০ দিন। মাত্র ৮ দিনের ব্যবধানে টাইবুকে পেছনে ফেললেন তিনি।

২০০৪ সালে ২০ বছর ৩৫৮ দিন বয়সে টেস্ট অধিনায়কত্ব করেন টাইবু। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার ছোট তালিকায় বাংলাদেশে দুইজন আছেন।

২০০৯ ওয়েস্ট ইন্ডিজ সফরে মাশরাফি মুর্তজা হঠাৎ করে চোট পেলে নেতৃত্ব পান সাকিব আল হাসান। তখন তার বয়স ছিল ২২ বছর ১১৫ দিন। এছাড়া ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টস করতে নামার সময় মোহাম্মদ আশরাফুলের বয়স ছিল ২২ বছর ৩৫৩ দিন।

বুধবার সংবাদ মাধ্যমকে রশিদ বলেছিলেন, দেশকে নেতৃত্ব দেওয়া সব সময়ই গর্বের বিষয়। আমি সবচেয়ে কম বয়সে দলকে নেতৃত্ব দিচ্ছি। দেশের হয়ে খেলা ও দেশকে প্রতিনিধিত্ব করা দারুণ ব্যাপার।

বিজনেস আওয়ার/০৫ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: