ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সাকিবকে ফুল দিতে দর্শক মাঠে, নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

আপডেট : 2019-09-06 13:18:59
সাকিবকে ফুল দিতে দর্শক মাঠে, নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

স্পোর্টস ডেস্ক : টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে ভালোবাসা জানাতে এক ভক্তের তর সইছিল না। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠের ভেতরে ঢুকে বাংলাদেশ অধিনায়ককে ফুল দিলেন ফয়সাল আহমেদ নামের ওই ভক্ত।

তবে এই সাকিব প্রীতি ফের প্রশ্ন তুললো স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে। এর আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ভক্তের অপ্রীতিকর অনুপ্রবেশ ঘটেছিল। এবার চট্টগ্রামেও ঘটলো একই ঘটনা।

ওই সাকিব ভক্তের নাম ফয়সাল আহমেদ, কাকতালীয় ভাবে সাকিবের ডাক নামও ফয়সাল। চট্টগ্রামের এনায়েত বাজারে থাকেন ২২ বছর বয়সী এই সাকিব ভক্ত।

১০৭তম ওভারে দ্বিতীয় দিন সাকিব প্রথম বল হাতে নেন। কয়েক মুহূর্ত পরই পূর্ব গ্যালারিতে থাকা ফয়সাল গ্যালারির বেড়া টপকে দৌড়ে ক্রিজে চলে আসেন। সবার চোখ ফাঁকি দিয়ে সাকিবের কাছে পৌঁছে হাঁটু গেড়ে ফুলের তোড়া দিতে চান।

বাঁহাতি স্পিনার তখন প্রেস বক্স এন্ড থেকে বল করার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে খুব বেশিক্ষণ সেখানে থাকতে পারেননি ফয়সাল। শুরুতে সাকিব ফুল না নিলেও কয়েক সেকেন্ড পর সেটা নেন এবং ফেরত দিয়ে দেন।

এরই মধ্যে বিসিবির দুই নিরাপত্তাকর্মী এসে দ্রুত সেই ভক্তকে ধরে মাঠের বাইরে নিয়ে যান। সেখানে দায়িত্বে থাকা পুলিশের কাছে তুলে দেওয়া হয় তাকে। এই মুহূর্তে পাহাড়তলী থানায় রাখা হয়েছে ফয়সালকে।

মাঠে দায়িত্বরত পুলিশ কর্মকতারা জানিয়েছেন, তার (ফয়সাল) বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়েছে। দুপরের মধ্যে আরও কিছু প্রক্রিয়া শেষে তাকে কী করা হবে জানানো সম্ভব হবে।

এই সাকিব ভক্ত অবশ্য নিজের ভুল স্বীকার করে বলেছেন, ভবিষ্যতে এমন আর হবে না। তাকে ছেড়ে দিতে পুলিশের কাছে অনুরোধ করেন তিনি। অবশ্য পুলিশ তার বিরুদ্ধে এই মুহূর্তে সাধারণ ডায়েরি ছাড়া অন্য কোনও ব্যবস্থা গ্রহন করেনি।

এ প্রসঙ্গে বিসিবির নিরাপত্তা প্রধান মেজর ইমাম হাসান বলেন, এটা নিয়ে আমরা বসেছি। পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে কথা হচ্ছে। কিছুক্ষণ পর বিস্তারিত জানাতে পারবো।

সে আসলে ক্রেজি দর্শক। গোলাপ ফুল নিয়ে মাঠে ঢুকেছে সে। মাঠের ভেতর যথেষ্ট নিরাপত্তা ছিল না, থাকলেতো মাঠে ঢুকতে পারতো না। আপাতত যে লিগ্যাল প্রসিডিউর আছে, সেটা করছি আমরা।

বিজনেস আওয়ার/০৬ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: