ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বাংলাদেশের চেয়ে ৩৭৪ রানে এগিয়ে আফগানরা

আপডেট : 2019-09-07 17:33:24
বাংলাদেশের চেয়ে ৩৭৪ রানে এগিয়ে আফগানরা

স্পোর্টস ডেস্কঃ হারটা কি তবে এখন সময়ের ব্যাপার মাত্র! আফগানদের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনেই ৩৭৪ রানের বিশাল ব্যবধানে পিছিয়ে পড়লো বাংলাদেশ। বাকি দুদিনে যে কি হবে টাইগারদের। অলৌকিক কিছু না হলে এখন চট্টগ্রাম টেস্ট বাঁচানোই পুরোপুরি অসম্ভব হয়ে পড়েছে সাকিব আল হাসানের দলের সামনে।

দ্বিতীয় ইনিংসের আফগানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান। প্রথম ইনিংসে তারা এগিয়ে ১৩৭ রানে। সব মিলিয়ে বাংলাদেশের চেয়ে এখন ৩৭৪ রানে এগিয়ে সফরকারী আফগানরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আফগানিস্তানের দুই উইকেটের পতন হয়। সাকিবের করা প্রথম ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউর শিকার হন এহসানউল্লাহ জানাত (৪)। এরপর প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো রহমত শাহ সাকিবের ফ্লাইটেড ডেলিভারি খানিকটা ক্রিজ থেকে বের হয়ে এসে ব্লক করতে গেলে কট এন্ড বোল্ড হন।

তৃতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে আফগানিস্তান। ১৪ ওভারের জুটিতে ২৪ রান যোগ করেন ইব্রাহিম জাদরান ও হাসমতউল্লাহ শহীদি। শেষ পর্যন্ত এই জুটি ভেঙেছেন নাঈম হাসান। তার ঘূর্ণিতে ডিফেন্স করতে গিয়ে প্রথম স্লিপে সৌম্য সরকারকে ক্যাচ দিয়েছেন শহীদি (১২)।

এরপর আফসার আজগারকে (৫০) ফেরান তাইজুল ইসলাম। লাঞ্চের পর বড় লিডের দিকে যাচ্ছিল সফরকারীরা। সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া ইব্রাহিম জাদরানকে ফেরান নাঈম হাসান। ইব্রাহিম ছয়টি চার ও চারটি ছক্কার মারে করেন ৮৭ রান। পরে মিরাজের বলে মোহাম্মদ নবী এবং তাইজুলের বলে রশিদ খান আউট হন। আর শেষ পর্যন্ত কায়েস হামাদ সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

এর আগে আফগানিস্তানের করা ৩৪২ রানের জবাবে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১৩৭ রানে পিছিয়ে থাকে সাকিবের দল।

বিজনেস আওয়ার/৭ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

পাঠকের মতামত: