ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আফগানিস্তানে পৃথক দুই তালেবান হামলায় নিহত ৪৮

আপডেট : 2019-09-18 10:24:26
আফগানিস্তানে পৃথক দুই তালেবান হামলায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে তালেবানের পৃথক দুটি আত্মঘাতী বোমা হামলায় ৪৮ জন নিহত হয়েছেন। হামলাটি হয় দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনির নির্বাচনী সভায়, যদিও তিনি অক্ষত আছেন। খবর রয়টার্সের।

দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক ১১ দিন আগে মঙ্গলবার এই দুই হামলার ঘটনা ঘটলো। যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর সহিংসতার মাধ্যমে আসন্ন নির্বাচনটিকে বাধাগ্রস্ত করার প্রতিজ্ঞা করে তালেবানের কমান্ডাররা।

গনি আগামী ২৮ সেপ্টেম্বরের নির্বাচনে জয়লাভের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হতে চাচ্ছেন। এদিন পারওয়ান প্রদেশের চারিকার শহরে তার জনসমাবেশকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নসরত রহিমি জানান, এই হামলায় ২৬ নিহত এবং ৪২ জন আহত হন। প্রদেশটির পুলিশ প্রধান মোহাম্মদ মাহফুজ ওয়ালিজাদা বলেন, এক বৃদ্ধ মোটরসাইকেল আরোহী এই বিস্ফোরণ ঘটান।

উদ্ধারকারীরা বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে হতাহতদেরকে উদ্ধারের চেষ্টা চালায়। প্রাদেশিক হাসপাতালের প্রধান আব্দুল কাসিম সনগিন জানান, ভুক্তভোগীদের বেশির ভাগই বেসামরিক নারী ও শিশু।

আফগান প্রেসিডেন্ট টুইটারে এই হামলার নিন্দা জানিয়ে বলেন, তালেবান নিরপরাধ বেসামরিক নাগরিকদেরকে হামলার লক্ষ্যবস্তু করে দেশের ঐক্য ভাঙার চেষ্টা করছে। তারা শান্তির জন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

এছাড়া দেশটির রাজধানী কাবুলের একটি নিয়োগ কেন্দ্রে প্রবেশপথে এক বিস্ফোরকধারী ব্যক্তি নিজের শরীরে বিস্ফোরণ ঘটান। এই আত্মঘাতী বিস্ফোরণে ২২ জন নিহত এবং ৩৮ জন আহত হন বলে জানান নসরত রহিমি।

বিজনেস আওয়ার/১৮ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: