ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

আপডেট : 2019-09-23 15:47:45
ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। ওই হামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদকের সঙ্গে থাকা ছাত্রদলের সাত কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এ সময় ঘটনার ছবি তুলতে গিয়ে কয়েকজন সাংবাদিক মারধরের শিকার হয়।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদরা জানান, মধুর ক্যান্টিন থেকে ছাত্রদলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে একদল নেতাকর্মী টিএসসির দিকে যায়। তারা হাকিম চত্বর এলাকায় আসলে সেখানে আগে থেকেই উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে ধাওয়া দেয়। এতে ছাত্রদলের নেতাকর্মীরা দৌড়ে পালায়। পরে তাদেরকে হাকিম চত্বর, টিএসসিতে মারধর করে।

এ ঘটনায় পাঁচ থেকে সাতজন ছাত্রদল নেতাকর্মী আহত হয়। এদিকে মারধরের ভিডিও ধারণ করতে গেলে তিন জন ক্যাম্পাস প্রতিনিধিকে সাংবাদিককে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। আহতদের মধ্যে ছাত্রদলের ডাকসুর এজিএস পদপ্রার্থী খোরশেদ আলম সোহেল, কামরুল, ফাহিম, ফিরোজ আলমসহ কয়েকজন আহত হন। সঞ্জিতের অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে তারা অভিযোগ করেছেন।

অভিযোগ অস্বীকার করে সঞ্জিত বলেন, ‘আমরা কাউকে হামলার নির্দেশ দেইনি। এ হামলার সঙ্গে ছাত্রলীগ জড়িত না। বিষয়টি আমি ফোনে জানতে পেরেছি।’

হামলার সময় সেখানে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। ঢামেকে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা স্পষ্ট দেখেছি জয় বাংলা বলে আমাদের ওপর হামলা করা হয়েছে। আমাদের ৩০-৪০ জন কর্মী আহত হয়েছেন।’

দুপুর ১টার দিকে হামলার খবর ছড়িয়ে পড়লে ছাত্রদলের নেতাকর্মীরা হাসপাতালে এসে ভিড় করে।

হামলার ঘটনায় তিনজন সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। তাদের ফোন কেড়ে নেওয়া হয়েছে। তারা হলেন, আনিসুর রহমান, রাহাতুল ইসলাম রাফি ও আফসার মুন্না।

বিজনেস আওয়ার/২৩ সেপ্টেম্বর,২০১৯/ আরআই

পাঠকের মতামত: