ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করছে ছাত্রলীগঃ ডাকসু ভিপি

আপডেট : 2019-09-23 22:12:24
বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করছে ছাত্রলীগঃ ডাকসু ভিপি

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ ছাত্রলীগ নষ্ট করছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক। তিনি বলেন, গণতান্ত্রিক বিনষ্টের মাধ্যমে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার জন্য ছাত্রলীগ এই হামলা চালাচ্ছে।

সোমবার জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা-কর্মী ও সাংবাদিকের উপর হামলার প্রতিবাদ জানিয়ে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করবে, কার্যক্রম চালাবে এটাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য। দীর্ঘ ২৮ বছর পর সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে দেশের ২য় পার্লামেন্ট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে।

তিনি আরও বলেন, ‘গত ২৩ জুলাই ৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের উপর, ১৮ সেপ্টেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারীদের উপর এবং আজ সোমবার জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালায় ছাত্রলীগ। ডাকসু শিক্ষার্থীদের উপর বার বার এমন নগ্ন হামলার নিন্দা ও প্রতিবাদ জানায় এবং হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানান তিনি। একই সাথে ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠন সমূহকে ক্যাম্পাসে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আহবান জানানো হয়।’

বিজনেস আওয়ার/২৩ সেপ্টেম্বর,২০১৯/আরআই

পাঠকের মতামত: