ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আবারও ফিফা বর্ষসেরা মেসি

আপডেট : 2019-09-24 09:02:07
আবারও ফিফা বর্ষসেরা মেসি


স্পোর্টস ডেস্ক : তিন বছর পর ফের ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন লিওনেল মেসি। এরমধ্য দিয়ে পাঁচবারের বর্ষসেরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন এই আর্জেন্টাইন। মেসির ঝুঁলিতে এখন ছয়টি বর্ষসেরার পুরস্কার।

মঙ্গলবার ইতালির মিলানের অপেরা হাউজ লা স্কালায় অনুষ্ঠিত ফিফা বর্ষসেরা ফুটবল অ্যাওয়ার্ড- ২০১৯ অনুষ্ঠানে এই আর্জেন্টাইনের নাম ঘোষণা করা হয়।

সর্বশেষ ২০১৫ সালে বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। পরে টানা দুইবার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং গতবার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ এই পুরস্কার জেতেন।

২০১৬ সালে ফিফার পুরস্কারটি নতুন করে চালু হওয়ার পর প্রথম দুইবার জিতেছিলেন রোনালদো, আর গতবার হাতে উঠেছিল লুকা মদরিচের। এবার সেটার স্বাদ নিলেন মেসি।

এবারের ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে ফেভারিট ধরা হয়েছিল ফন ডাইককে। ডাচ ডিফেন্ডার উয়েফার বর্ষসেরার লড়াইয়ে এই মেসির সঙ্গে রোনালদোকে হারিয়েই প্রথমবার জিতেছিলেন পুরস্কারটি।

একে লিভারপুরের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন, এর ওপর আবার উয়েফা নেশনস লিগে নেদারল্যান্ডসের ফাইনাল খেলার পথে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এরপরও ভোটারদের রায় গেছে মেসির পক্ষে।

রোনালদোও ছিলেন আলোচনায়। স্পেন থেকে ইতালিতে গিয়েও পারফরম্যান্সের ধারা সচল রেখেছেন তিনি। গত মৌসুমে জুভেন্টাসকে জিতিয়েছেন লিগ শিরোপা। অন্যদিকে জাতীয় দল পর্তুগালের উয়েফা নেশনস লিগ জয়ের পথে রেখেছিলেন কার্যকরী ভূমিকা।

গত বছর রোনালদো ও মোহাম্মদ সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা খেলোয়াড় হয়েছিলেন ‍মদরিচ। অন্যদিকে সেরা তিনে না থাকা মেসি এবার জিতে নিয়েছেন ফিফার শ্রেষ্ঠত্ব।

বিজনেস আওয়ার/২৪ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: