ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

অবসর নিলেন বিসিবির স্কোরার মুসাব্বির

আপডেট : 2019-09-25 10:18:39
অবসর নিলেন বিসিবির স্কোরার মুসাব্বির


স্পোর্টস ডেস্ক : পরিত্যক্ত হলো ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচ। সাকিবদের সঙ্গে স্বাভাবিকভাবে হতাশ হলেন মুশফিকুর রহমান মুসাব্বির। নিজের বিদায় নেওয়ার দিনে স্কোরশিটে একটি বর্ণও যে লিখতে পারলেন না তিনি!

বাংলাদেশ ও আফগানিস্তানের এই ফাইনাল দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বের ইতি টানলেন বিসিবির এই স্কোরার। ২২ গজে ক্রিকেটারদের চার-ছক্কা, রান কিংবা উইকেটের হিসেব যিনি রেখেছেন, তাকে যেতে হচ্ছে অবসরে।

এমন দিনে দেশের বিজয় গাঁথা দেখতে চেয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের পরিহাস। বৃষ্টিতে নিজের শেষ ম্যাচে বসে থেকে সময় পার করতে হলো তাকে। তবে তাকে স্বীকৃতি দিতে বোর্ড সভাপতি একটি স্মারক তুলে দেন তার হাতে।

বাংলাদেশের ক্রিকেটের শীর্ষ পর্যায়ে মুসাব্বির পরিচিত মুখ। আম্পায়ার-স্কোরার হিসেবে ১৯৮৬-৮৭ মৌসুমে ক্যারিয়ার শুরু তার। ময়মনসিংহ ক্রিকেট লিগ দিয়ে অভিষেক।

বিসিবির অধীনে ১৯৯০ সালে আম্পায়ারিংয়ের যোগ্যতা অর্জন করেন। এরপর ধারাবাহিক আম্পায়ারিং করে আসছিলেন। প্রথম ও দ্বিতীয় বিভাগের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের ভূমিকায় ছিলেন।

তবে স্কোরার হিসেবে তার জনপ্রিয়তা সবচেয়ে বেশি। ২০০০ সালে বাংলাদেশের টেস্ট অভিষেক। বাংলাদেশের ১৭টি টেস্টে অফিসিয়াল স্কোরার ছিলেন মুসাব্বির। ১২০টি ওয়ানডেতে ছিলেন স্কোরার বা ডিএল ম্যানেজারের দায়িত্বে।

অন্তত ২০০ প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ম্যাচে স্কোরিংয়ের কীর্তি তার। বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে ৭০-এর বেশি ম্যাচে দায়িত্ব পালন করেছেন।

বিজনেস আওয়ার/২৫ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: