ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

১০ দিনের মধ্যে ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি কমিটি

আপডেট : 2019-09-25 10:48:30
১০ দিনের মধ্যে ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি কমিটি

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগামী ১০ দিনের মধ্যে ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। মঙ্গলবার রাতে তিনি এ কথা জানান।

জানা গেছে, কমিটি নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। এই সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ না দিলেও আংশিক কমিটি দেওয়ার কথা ভাবছেন তারা।

কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর, তিতুমীর কলেজ ও কবি নজরুল কলেজের কমিটি নিয়েও কাজ চলছে। তবে এসব প্রতিষ্ঠানে আহ্বায়ক কমিটি হতে পারে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, আগামী ১০ দিনের মধ্যে অপূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ও পূর্ণাঙ্গ ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ঘোষণা করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি।

কর্মীর পারিবারিক পরিচয়, যোগ্যতা, ত্যাগ—এগুলো বিবেচনায় নিয়ে কমিটি করা হবে। তবে কারও পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলে, সে ক্ষেত্রে কর্মীর দলের প্রতি আনুগত্য ও যোগ্যতার ওপর গুরুত্ব দেওয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সরাসরি ভোটে নির্বাচিত হয় ছাত্রদলের নতুন নেতৃত্ব। সংগঠনটির ষষ্ঠ কাউন্সিলে ১৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন ফজলুর রহমান খোকন এবং ১৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ইকবাল হোসেন শ্যামল।

এদিকে, সোমবার (২৩ সেপ্টেম্বর) ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। একইসঙ্গে আগামী সাত দিনের মধ্যে ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বিজনেস আওয়ার/২৫ সেপ্টেম্বর, ২০১৯/এ

পাঠকের মতামত: