ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ব্যাটিংয়ে এগুলেও বোলিংয়ে অবনতি সাকিবের

আপডেট : 2019-09-26 09:31:18
ব্যাটিংয়ে এগুলেও বোলিংয়ে অবনতি সাকিবের

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। টি-টোয়েন্টিতে ৫ ধাপ এগিয়ে রয়েছেন ৩২ নম্বরে। তবে অবনতি হয়েছে বোলিংয়ে র‌্যাংকিংয়ে। তার অবস্থান এখন আটে।

বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ের এই সিরিজ শেষে ৯৬ রান সংগ্রহ করে রান সংগ্রহের তালিকার পাঁচে ছিলেন টাইগার অধিনায়ক। বল হাতে নিয়েছেন ৪ উইকেট। অবশ্য অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে কোনও প্রভাব পড়েনি। ৩৫৫ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানেই আছেন।

বোলারদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন আফগান স্পিনার মুজিব উর রহমান। ২৯ ধাপ এগিয়ে চলে এসেছেন নয়ে। ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে সিরিজে উইকেট সংগ্রহের তালিকায় শীর্ষে তিনি।

সিরিজের সবচেয়ে বেশি ১৩৩ রান সংগ্রহ করেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ২২ নম্বরে রয়েছেন তিনি। এই সিরিজ দিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন মাসাকাদজা।

টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিংয়ে সবার উপরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। বোলিং ডিপার্টমেন্টের শীর্ষে জায়গা আরও পোক্ত করেছেন রশিদ খান। এদিকে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক নম্বরে অবস্থান অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের।

বিজনেস আওয়ার/২৬ সেপ্টেম্বর, ২০১৯/এ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: