ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'বুমরাহর অ্যাকশন ততটা অস্বাভাবিক নয়'

আপডেট : 2019-09-30 16:37:47
'বুমরাহর অ্যাকশন ততটা অস্বাভাবিক নয়'

স্পোর্টস ডেস্ক : আর দশজন বোলারের মতো অস্বাভাবিক নয় জাসপ্রিত বুমরাহর বোলিং অ্যাকশন। কেউ কেউ তো ভারতীয় এই পেসারের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্নও তুলে বসেন।

যদিও আইসিসির অনুমোদিত ১৫ ডিগ্রির বেশি তার কনুই ভাঙছে, এমন প্রমাণ পাওয়া যায়নি। অ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন তাই আপাতত বাইরে।

নতুন প্রশ্ন হলো, বুমরাহর এই অ্যাকশন তার ক্যারিয়ারের জন্য কতটা হুমকির। সম্প্রতি স্ট্রেস ফ্র্যাকচারের জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন এই পেসার।

অন্তত দুই মাস বুমরাহকে মাঠের বাইরে থাকতে হবে বলেই আশঙ্কা করা হচ্ছে। অনেকেই মনে করছেন, বুমরাহর এই চোটের পিছনে তার অদ্ভূত অ্যাকশনই দায়ী।

তবে ভারতীয় দলের সাবেক পেসার আশীষ নেহরা বলেন, স্ট্রেস ফ্যাকচার মোটেই অ্যাকশনের সঙ্গে সম্পর্কিত নয়। আর মানুষের কথা শুনে বুমরাহর অ্যাকশন পরিবর্তন করা দরকার আছে বলেও মনে

নেহরা বলেন, মোটেই অ্যাকশন পাল্টাবার দরকার নেই বুমরাহর। আর ও যদি সেই চেষ্টা করে, তা হলে তা কাজে আসবে না। আপনারা নিশ্চিন্ত থাকুন, বুমরাহ যখনই ফিরবে ও আগের অ্যাকশনেই বল করবে।

যতটা বলা হচ্ছে, বুমরার অ্যাকশন কিন্তু ততটা অস্বাভাবিক নয়। বল ডেলিভারির সময় ওর শরীরের অ্যালাইনমেন্ট নিখুঁত থাকে।শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গার অ্যাকশনও অদ্ভূত। তবে তার থেকে বুমরাহর অ্যাকশন ১০ গুণ ভালো।

বিজনেস আওয়ার/৩০ সেপ্টেম্বর, ২০১৯/এ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: