ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বৃষ্টির দিনে সুরক্ষিত থাকতে সাথে রাখুন এই জিনিসগুলো

আপডেট : 2019-10-02 15:50:59
বৃষ্টির দিনে সুরক্ষিত থাকতে সাথে রাখুন এই জিনিসগুলো

বিজনেস আওয়ার ডেস্কঃ বর্ষায় যখন বৃষ্টি পড়ে তখন মনে হয় চুপ চাপ বসে থেকে রবীন্দ্র সঙ্গীত কিংবা পছন্দের কোনও গান শুনি। আর শুধু মন ভরে দেখতে থাকি বৃষ্টিতে ভেজা প্রকৃতি। আর হাতে এক কাপ গরম কফি হলে তো কোনও কথায় নাই!

এমন সময় কোনও কাজে মন বসানো দায়, তাই বলে সময় তো বসে থাকে না। বৃষ্টির অজুহাতে তো কাজ করা থেকে বিরত থাকা যায় না। বৃষ্টির মধ্যেই সারতে হয় আমাদেও নিত্যদিনের প্রয়োজনীয় সকল কাজ।

এমন বৃষ্টি ভেজা পরিবেশে যদিও বাড়ি থেকে বেরোতে ইচ্ছে করে না। তবুও বাড়ির বাইরে বের হতেই হয় কাজের জন্য। আর যুদ্ধ করতে হয় পানি-কাদার সঙ্গে। বাড়িতে বসে বৃষ্টি ভেজা প্রকৃতি দেখে যতটা রোমাঞ্চকর লাগে, কাজের জন্য বাড়ির বাইরে গিয়ে ততটাই নাজেহাল হতে হয়।

বৃষ্টিতে ভিজে ক্ষতি হতে পারে আপনার সঙ্গে থাকা ব্যাগ-কাগজপত্র, এমনকি সব সময়ের প্রয়োজনীয় প্রিয় গ্যাজেট মোবাইল ফোনটি। সে জন্য সতর্কতা আবশ্যক। তাই বৃষ্টিতে নাজেহালের হাত থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি বাড়তি সুবিধা পেতে ছাতার সঙ্গে রাখতে পারেন এই জিনিসগুলো:

ছাতা:

বৃষ্টির এ সময় বাড়ি কিংবা অফিস থেকে বেরোতে হলে অবশ্যই আপনাকে সাথে ছাতা নিয়ে বের হতেই হবে। তা না হলে অগত্যাই বৃষ্টিতে ভিজতেই হবে। সবাই বৃষ্টির হাত থেকে যেমন রক্ষা পেতে চায়, ঠিক তেমনি এসব সাজসজ্জায় ফ্যাশনকেও গুরুত্ব দেয়। আজকাল নানা রঙবেরঙের ছাতা পাওয়া যায়। এতে বৃষ্টির হাত থেকে যেমন রক্ষা পাওয়া যায়, তেমনি সাজসজ্জায় আসে ফ্যাশনের ছোঁয়া।

রেইনকোট :

অল্প বৃষ্টিতে ভেঁজার হাত থেকে ছাতা বাঁচালেও, বেশি বৃষ্টিতে তা খুব একটা কাজ করে না। ছাতা দিয়ে ঝুম বৃষ্টিতে মাথা সুরক্ষিত করা গেলেও ভিজে যায় পুরো শরীর। এমন পরিস্থিতি এড়াতে আপনাকে সম্পূর্ণ সুরক্ষিত করতে সঙ্গে রাখুন রেইনকোট। রেইনকোট আপনাকে মাথার পাশাপাশি দেহও রক্ষা করতে পারবে।

জিপলক ব্যাগ:

আপনার সাথে থাকা ব্যাগে অবশ্যই রাখবেন একটি জিপলক ব্যাগ। বৃষ্টির ভিতরে নিজের থাকা প্রয়োজনীয় কাগজপত্র বা মোবাইল কে বৃষ্টির পানির হাত থেকে সুরক্ষিত রাখতে এই ব্যাগে ঢুকিয়ে ফেলুন। জিপলক ব্যাগের মধ্যে পানি ঢোকার সম্ভাবনা নাই। তাই আপনার মোবাইল বা প্রয়োজনীয় কাগজপত্র থাকবে নিরাপদ আর আপনিও থাকবেন নিশ্চিন্ত।

প্লাস্টিকের ব্যাগ বা পলিথিন :

সাথে থাকা ব্যাগে একটা রাখবেন বড় পলিথিন। বৃষ্টির মধ্যে আপনারকে অনেক সুবিধা দেবে। বৃষ্টি এলে হাতঘড়ি, ওয়ালেট ইত্যাদি সেই পলিথিনে রাখুন। এটি বৃষ্টির পানি থেকে আপনার জিনিসপত্র রক্ষা করবে।

তোয়ালে কিংবা রুমাল :

সঙ্গে ছাতা থাকলেও বৃষ্টির কারণে শরীরের কিছু অংশ ভিজে যেতে পারে। বৃষ্টির পানিতে মাথা বা শরীর ভিজে গেলে তা থেকে জ্বর আর ঠান্ডায় আক্রান্ত হতে পারেন আপনি। তাই বৃষ্টির পানিতে ভিজে অসুস্থ হওয়ার মত পরিস্থিতি থেকে রক্ষা পেতে ব্যাগে একটি তোয়ালে বা রুমাল রাখুন। দ্রুত ছাউনি বা নিরাপদ স্থানে গিয়ে শরীর ভালো করে মুছে নিন।

ছাতার সঙ্গে ব্যাগে রাখুন প্রয়োজনীয় এই জিনিসগুলো আর এই বর্ষায় থাকুন নিরাপদ ও সুরক্ষিত।

বিজনেস আওয়ার/২ অক্টোবর, ২০১৯/আর

পাঠকের মতামত: