ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

জন্মদিনে জেমসকে নিয়ে আসিফের স্মৃতিচারণ

আপডেট : 2019-10-02 18:36:52
জন্মদিনে জেমসকে নিয়ে আসিফের স্মৃতিচারণ

বিনোদন প্রতিবেদকঃ এশিয়া উপমহাদেশে সেরাদেরও সেরা রকস্টার মাহফুজ আনাম জেমস। সঙ্গীতাঙ্গনে তাকে ‘গুরু’ বলেই অভিহিত করা হয়। যার গান ভক্তদের নিয়ে যায় ভাবের অন্য জগতে। তিনি যেমন প্রেমে নন্দিত, তেমনি তার কণ্ঠে ‘মা’, ‘বাবা’, ‘বাংলাদেশ’ গানগুলোও দারুণ জনপ্রিয়তা পেয়েছে। আজ এ রকস্টারের জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে বাংলা অডিওগানের যুবরাজ খ্যাত কণ্ঠশিল্পী আসিফ আকবর শুভেচ্ছা জানিয়েছেন।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস শেয়ার করেছেন জনপ্রিয় গায়ক আসিফ আকবর। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো :

ক্লাস টেনে পড়ি, মন্ত্রমুগ্ধ হয়ে শুনে যেতাম অনন্যা গানটি। নব্বইয়ের জমজমাট ব্যান্ড সঙ্গীত বিপ্লবের প্রথম সারির ফ্যানাটিক শ্রোতা আমরা। একটি বিশেষ বিশেষত্ব কৈশোর আর তারুণ্যকে নতুন আন্দোলনে যুক্ত করেছে, তিনি ফারুক মাহফুজ আনাম জেমস ভাই। ওনার গানের কথা আর গায়কীর অদম্য নেশায় মাতোয়ারা আমাদের জেনারেশন। জেমস ভাই আর নব্বইয়ের মাদকতা আমাদের তরুণ মস্তিষ্কে নতুন ভাবনার জন্ম দিয়েছে। ওনাদের ক্যাসেট কিংবা কনসার্ট আমাদের সেই দলেই বেঁধে রেখেছে আজো। ওই সোনালী সময়টাকে আত্মস্থ করার চেষ্টা করেছি উনাদের দেখানো নতুন পথে।

জেমস ভাই সম্পর্কে আমি যথেষ্ট ওয়াকিবহাল, একজন পারফর্মার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে তিনিই বাংলাদেশের সর্বকালের সেরা রকস্টার, ওনার গান গেয়েই তৈরি করার চেষ্টা করেছি নিজেকে। এটা আমার ব্যক্তিগত মতামত নয়, আমি বিশ্বাস করি এ মেথড। ভক্ত থেকে কলিগ হবার সৌভাগ্য হয়েছে, তৃতীয় পক্ষের পাকনামীতে কিছুটা দুরত্বও মাঝখানে হয়েছে। পাগলে পাগল চেনে, আমরা যথারীতি এখনো স্নেহ আর শ্রদ্ধায় আষ্টেপৃষ্টে আবদ্ধ। দেখা হয় না, তবুও আমার ক্যারিয়ারের শুরুতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে জেমস ভাইয়ের সমর্থন আমাকে সাহস যুগিয়েছে সবসময়। উনি চেয়েছেন অ্যাকশন, ইম্প্লিমেন্ট করেছি আমি, নইলে এতোদিনে পেঁয়াজের দাম ইন্ডাস্ট্রিতে দুর্ভিক্ষ তৈরি করতো, বিশেষ
করে তৎকালীন বিনোদন সাংবাদিকতার বেয়াদব ক্যাটাগরীতে।

উনার সাথে আড্ডা দেবার সৌভাগ্য হয়েছে, উনি একজন ভালো ফটোগ্রাফার, আমিও সেই ফটোগ্রাফির মডেল হয়েছি, কোন একদিন ছবিগুলো দেখাব। একটা ম্যাগাজিনের ফটোসেশনে জেমস ভাই ফ্যামাস ফটোগ্রাফার বিপ্লব জাফরকে বলেছিলেন, যদি আমার পেট বড় দেখায় তুই শেষ, বর্তমানে আমি এ ফর্মুলায় আছি। জেমস ভাইয়ের সমালোচনা করা সহজ, সম্মান করা আমাদের নীতিবিরুদ্ধ হয়ে গেছে। ওই সমস্ত গাছতলার সমালোচকরা এখনো সেই তিমিরেই রয়ে গেছেন, আর জেমস ভাই দিনদিন হয়েছেন অনন্য অসাধারণ। আজ জেমস ভাইয়ের শুভ জন্মদিন, আমার মত ভক্তদের পক্ষ থেকে অনেক শুভকামনা জেমস ভাই। একজন জেমস তৈরী করা যায়না, উনার মত প্রতিভা কালেভদ্রে জন্ম নেন।

(অনুলিখন আসিফ আকবর)

বিজনেস আওয়ার/২ অক্টোবর, ২০১৯/আর

পাঠকের মতামত: