ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

এসকোয়্যার নিটের ৫২ লাখ শেয়ার লক ফ্রি হচ্ছে

আপডেট : 2019-10-03 10:01:15
এসকোয়্যার নিটের ৫২ লাখ শেয়ার লক ফ্রি হচ্ছে

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত এসকোয়্যার নিট কম্পোজিটের ৫২ লাখ ৮ হাজার শেয়ার আগামি ৯ অক্টোবর ব্রিকয়যোগ্য (লক ফ্রি) হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।

এসকোয়্যার নিটের বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩২টি শেয়ার ক্রয় করেন। এরমধ্যে ৫০ শতাংশ বা ১ কোটি ৪ লাখ ১৬ হাজার ৬৬৭টি শেয়ার লেনদেনের প্রথমদিনেই বিক্রয়যোগ্য ছিল। বাকি ৫০ শতাংশের মধ্যে ২৫ শতাংশ বা ৫২ লাখ ৮ হাজার ৩৩৩ শেয়ার আগামি ৯ অক্টোবর বিক্রয়যোগ্য হবে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের জন্য ৩ বছর লক-ইন প্রযোজ্য হবে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের হস্তান্তরকৃত শেয়ারে লক-ইন ৩ বছর, আইপিও অনুমোদনের ৪ বছর পূর্বে ইস্যুকৃত শেয়ারে ১ বছর, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ক্ষেত্রে ১ বছর ও বাকি অন্যসব শেয়ারে ২ বছর লক-ইন রাখা হবে। আর যোগ্য বিনিয়োগকারীদের মোট শেয়ারের ৫০ শতাংশ লক-ইন থাকে। এরমধ্যে ২৫ শতাংশ শেয়ারে ৬ মাস ও বাকি ২৫ শতাংশ শেয়ারে ৯ মাস লক-ইন থাকে। যা কোম্পানির লেনদেনের প্রথম দিন থেকে হিসাবযোগ্য।

এসকোয়্যার নিটের বিক্রয় অযোগ্য থাকা ৫০ শতাংশের মধ্যে বাকি ২৫ শতাংশ বা ৫২ লাখ ৮ হাজার ৩৩৩ শেয়ার ৯ জানুয়ারি বিক্রয়যোগ্য হবে।

উল্লেখ্য, বিডিংয়ে এসকোয়্যার নিটের কাট-অফ প্রাইস নির্ধারন হয়েছিল ৪৫ টাকা। এই দরে যোগ্য বিনিয়োগকারীরা বা বিডাররা শেয়ার কিনেছিল। আর সাধারন বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিসকাউন্টে ৪০ টাকা নির্ধারন করা হয়েছিল। যে শেয়ারটি বুধবার (০২ অক্টোবর) লেনদেন শেষে দাড়িঁয়েছে ২৯.৭০ টাকায়।

বিজনেস আওয়ার/০৩ অক্টোবর, ২০১৯/আরএ

পাঠকের মতামত: