ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে আছি এবং থাকবো'

আপডেট : 2019-10-04 16:30:12
'খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে আছি এবং থাকবো'

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে আছি এবং থাকবো বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার (৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘প্রতিহিংসার শিকার দেশনেত্রী খালেদা জিয়া, অসহায় বিচারব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি কতদূর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা জানান।

মান্না বলেন, এই সরকার কি শুদ্ধ অভিযান সফল করতে পারবে? যুবলীগের একটা দুইটা ধরছে, বাকিগুলো যদি ধরতে চায়, তাহলে যুবলীগ থাকবে না।

‌তি‌নি ব‌লেন, দেখবেন, আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন কোনও না কোনও বিষয়ের সঙ্গে জড়িত আছেই। হয় ক্যা‌সি‌নোর সঙ্গে,না হয় দুর্নী‌তি ও লুটপা‌টের সঙ্গে। গত ১০ বছরে লুটপাটের মহোৎসব সৃষ্টি করেছে এ সরকার।

মান্না আরও বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের ইউনিট ছাত্রলীগের সভাপতি এক কোটি টাকার ওপরে পেয়েছে, এটার কোনও মামলা হয়নি। ভাইস-চ্যান্সেলর কত টাকা পেয়েছেন এটা নিয়ে কোনও তদন্ত হয়নি, মামলা হয়নি।

খালেদিা জিয়া কত টাকা লুট করেছেন? আওয়ামী লীগের ভাষায় দুই কোটি টাকা। যে টাকা ব্যাংকে রাখা হয়েছে, তা এখন ৮ কোটির ওপরে হয়েছে। এই টাকা যে খালেদা জিয়া ‌মে‌রে দি‌য়ে‌ছেন, তা প্রমাণ করতে পারেনি।

সেই মামলায় সাজা দেওয়া হয়েছে ১৭ বছর। তাহলে ওই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারির কত বছর সাজা হওয়া উচিত?

শেখ হাসিনার মন নরম নয়, মন্তব্য করে মান্না বলেন, তার মন যদি নরম হতো তাহলে এতগুলো মানুষ গুম হতো না। ক্রসফায়ারে মারা হতো না। হাজার হাজার মানুষের নামে মামলা হতো না।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।

বিজনেস আওয়ার/০৪ অক্টোবর, ২০১৯/এ

পাঠকের মতামত: