ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

গানে ফিরছেন ডলি সায়ন্তনী

আপডেট : 2019-10-05 11:47:16
গানে ফিরছেন ডলি সায়ন্তনী

বিনোদন ডেস্ক : জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী আধুনিক গান তো বটেই, লোকগান কণ্ঠে তুলেও যিনি মন জয় করেছেন অসংখ্য শ্রোতার। তবে সময়ের বিবর্তনে মাঝের দীর্ঘ সময় তিনি নতুন গান থেকে দূরে ছিলেন।

তবে নিরবতা ভেঙে আবারও ফিরছেন গানে। তবে এবার আর অ্যালবাম নয়, নিজের ইউটিউব চ্যানেলের জন্য গান ও ভিডিও তৈরি করার উদ্যোগ নিয়েছেন।

যার মধ্যে সম্প্রতি তৈরি করলেন তার গাওয়া সাড়া জাগানো পুরনো দুটি লোকগান। নতুন কণ্ঠ-সংগীতায়োজনে তৈরি গান দুটি হলো 'বুড়ি হইলাম তোর কারণে' এবং 'শ্যাম তুমি লীলা বোঝ'।

এ প্রসঙ্গে ডলি জানান, কথা ও সুর অপরিবর্তিত রেখে প্রথম গানটির সংগীতায়োজন করেছেন পার্থ মজুমদার ও এমিল। আর পরের গানটির সংগীতায়োজন করেছেন এমিল ও সাব্বির জামান।

সম্প্রতি দুটি গানের ভিডিও নির্মাণও শেষ হয়েছে। এতে ডলি সায়ন্তনীর সঙ্গে দেখা যাবে তার যন্ত্রী দলের সদস্যদের। ভিডিও দুটির নির্দেশনা দিয়েছেন আলী নূর আশিক। গান দুটি শিগগিরই উন্মুক্ত হবে ডলি সায়ন্তনীর নিজস্ব ইউটিউব চ্যানেলে।

তিনি বলেন, ‌‌পুরনো গানের আবেদন কখনও ফুরাবার নয়। নব্বই দশক থেকে এখনও স্টেজ শোতে শ্রোতাদের অনুরোধের তালিকায় এই গান দুটি শুরুর দিকে থাকে। তাই আবারও নতুন করে গেয়েছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।

তিনি আরও বলেন, সময় বদলেছে। গান শোনার সঙ্গে এখন দেখারও বিষয়। তাই এখন থেকে আমার শ্রোতাপ্রিয় গানগুলোর নতুন সংগীতায়োজন ও মিউজিক ভিডিও করার পরিকল্পনা করছি। যেগুলো প্রকাশ হবে আমার ইউটিউব চ্যানেলে।

উল্লেখ্য, ১৯৮৯ সালে ‌'হে যুবক' নামের একক অ্যালবাম দিয়ে যাত্রা হয় ডলি সায়ন্তনীর। প্রথম অ্যালবামই সুপারহিট! এ পর্যন্ত ১৫টি একক এবং শতাধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে সাতশ’র বেশি গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী।

বিজনেস আওয়ার/০৫ অক্টোবর, ২০১৯/এ

পাঠকের মতামত: