ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই'

আপডেট : 2019-10-07 13:07:29
'মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই'

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (০৭ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

সোমবার ভোরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবাসিক ও ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ মুজাহিদের রহস্যজনক মৃত্যু হয়েছে।

অভিযোগ উঠেছে, শিবির সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সেই প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমি বিষয়টি নিয়ে আইজির সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জিজ্ঞেস করেছেন, আমি তাকে বলেছি, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী আলাপ করতে পারেন।

আমি যেটা বুঝি ভিন্ন মতামতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোন অধিকার নেই। কাজেই এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত হচ্ছে, তদন্তে যারাই দোষী প্রমাণিত হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ভারত সফরে দেশ বিক্রি করে দেওয়া হয়েছে বিএনপি এমনটাও বলে বলেছে, তাই বলে কি বিএনপিকে আমরা মেরে ফেলব? এখানে কোন আবেগ আর হুজুগে কারা করেছে-তাদের অবশ্যই খুঁজে বের করা হবে।

আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত চলছে, তদন্তে যারাই অপরাধী বলে সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পার্সোনালি আমি বলেছি। আমার কোনো দ্বিমত নেই। অপরাধী যে-ই হোক, আইন তার নিজস্ব গতিতে চলবে।

উল্লেখ্য, আবরারকে হত্যার অভিযোগে বুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি মুস্তাকিন ফুয়াদ ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিজনেস আওয়ার/০৭ অক্টোবর, ২০১৯/এ

পাঠকের মতামত: