ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সারার ঠাঁই হলো ছোটমনি নিবাসে

আপডেট : 2019-10-08 08:31:36
সারার ঠাঁই হলো ছোটমনি নিবাসে

বিজনেস আওয়ার প্রতিবেদক : ছোট্ট শিশু সারা। এখনও সে জানেনা তার সঙ্গে কি ঘটেছে। কেন তাকে ফেলে গেছেন তার বাবা-মা। গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় সিজারের মাধ্যমে সারা পৃথিবীর মুখ দেখে। তার পরদিনই তাকে হাসপাতালে রেখেই পালিয়ে যায় বাবা-মা।

এরপর প্রায় এক মাস পর হাসপাতাল থেকে তাকে হস্তান্তর করা হলো সমাজসেবা অধিদফতরের ছোটমনি নিবাসে। সোমবার শিশুটিকে সমাজসেবা অধিদফতরের অধীনে ছোটমনি নিবাসে হস্তান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ।

ছোটমনি নিবাসের তত্ত্বাবধায়ক জুবলী বেগম রানু বলেন, একটা শিশু যেভাবে লালিত পালিত হয়, আমরা সেভাবে ওকে লালন-পালন করবো। আজ থেকে আমরাই ওর মা-বাবা, ওর অভিভাবক।

কোর্টের মাধ্যমে কেউ যদি চায়, লিগ্যাল গার্ডিয়ানশিপ নিতে পারে। সেক্ষেত্রে যিনি নিবেন আর যিনি দিবেন, বিষয়টি ওখানেই নিস্পত্তি হবে।

শিশুটিকে নিয়ে গণমাধ্যমে প্রতিবেদনের পর মা নাহার তাকে দেখতে আসেন। তবে তাকে নিয়ে যেতে রাজি হননি তিনি। শিশুটি এখন সম্পূর্ণ সুস্থ বলে জানান ঢাকা মেডিকেলের পরিচালক।

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ. কে. এম নাসির উদ্দিন বলেন, শিশুর মার পারিবারিক একটি সমস্যা রয়েছে। সেক্ষেত্রে বাচ্চা নিয়ে এখন তার যে সংসার রয়েছে, সেখান সংসার করা সমস্যা হবে।

এরকম একটি কারণ দেখিয়ে তিনি বাচ্চাটাকে নিতে চান না। এক্ষেত্রে বাচ্চাটাকে ভালো কেয়ারে রেখে ভালো করেছি। বাচ্চা এখন পুরোপুরি সুস্থ রয়েছে।

বিজনেস আওয়ার/০৮ অক্টোবর, ২০১৯/এ

পাঠকের মতামত: