ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বুয়েটের ভিসি কোথায়?

আপডেট : 2019-10-08 15:06:43
বুয়েটের ভিসি কোথায়?


বিজনেস আওয়ার প্রতিবেদক : বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পরদিনও ক্যাম্পাসে অনুপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

আবরারের হত্যাকারীদের ফাঁসিসহ ৮ দফা দাবিতে মঙ্গলবার (৮ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা ভিসিকে বিকাল ৫টার মধ্যে ক্যাম্পাসে এসে জবাবদিহিতা করার দাবি জানিয়েছেন।

আন্দোলনকারীরা বলেছেন, মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে ভিসি ক্যাম্পাসে এসে জবাবদিহিতা না করা পর্যন্ত তারা ক্যাম্পাসে অবস্থান করবেন। বেতারা বুয়েট শহীদ মিনারে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভিসির কার্যালয়সহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করছেন।

নাম প্রকাশ না করার শর্তে ভিসির কার্যালয়ের নিচে থাকা একজন নিরাপত্তা প্রহরী বলেন, পূজার ছুটি থাকায় স্যার (ভিসি) গত দু’দিন ক্যাম্পাসে আসেননি।

জানা গেছে, ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বরাদ্দকৃত বাসভবন বাংলোতে নেই। তিনি বর্তমানে লালবাগে রয়েছেন।

প্রসঙ্গত, রবিবার (৬ অক্টোবর) রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। আবরার ইইই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

আবরারের বাড়ি কুষ্টিয়ায়। তার বাবা বরকত উল্লাহ একজন এনজিও কর্মী, মা রোকেয়া বেগম কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজের ছাত্র।

বিজনেস আওয়ার/০৮ অক্টোবর, ২০১৯/এ

পাঠকের মতামত: