বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বুধবার থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯। এবারের মেলায় লাইনে না দাঁড়িয়েও টিকিট কেনার বন্দোবস্ত করেছে এর আয়োজক কর্তৃপক্ষ।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবারই প্রথম অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা রাখা হয়েছে। ফলে বাণিজ্য মেলায় আগ্রহী আগত দর্শনার্থীরা যেকোনও স্থান থেকে এই টিকিট কিনতে পারবেন। মোবাইল ফোন ব্যবহার করে অনলাইনের মাধ্যমে এই টিকিট সংগ্রহ করতে পারবেন।

কীভাবে অনলাইনে টিকিট কাটবেন?

বাণিজ্য মেলার টিকিট কাটতে হলে প্রথমে মোবাইল ফোন বা কম্পিউটার থেকে www.e-dift.com প্রবেশ করতে হবে। এবার নির্দিষ্ট তথ্য দিয়ে গ্রাহককে ৩টি ধাপ পেরুতে হবে।

প্রথম ধাপে আপনার কয়টি টিকিট প্রয়োজন তা উল্লেখ করতে হবে। দ্বিতীয় ধাপে আপনার ঠিকানা দিতে হবে। যার মাধ্যমে আপনার নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। এরপর তৃতীয় ধাপে টাকা পরিশোধ করতে হবে। এটা শেষ হলেই আপনার টিকিট কনফার্ম হয়ে যাবে। কিন্তু টাকা পরিশোধ হবে কীভাবে? বাণিজ্য মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, দুইভাবে টাকা পরিশোধ করা যাবে। একটি হলো মোবাইল ব্যাংকিং বিকাশ; আরেকটি ডেবিট বা ক্রেডিট কার্ড। এছাড়া নির্দেশনা মোতাবেক গুগল প্লে-স্টোর থেকে E-DTIF অ্যাপ ডাউনলোড করেও সেখান থেকে টিকিট ক্রয় করা যাবে।

বিজনেস আওয়ার/ ১১ জানুয়ারি,২০১৯/আরআই