বিজনেস আওয়ার প্রতিবেদক:বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ প্রতিষ্ঠান শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলো ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো-বিএটিবিসি, ডাচ-বাংলা ব্যাংক ও ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

বিএটিবিসি:ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫০০ নগদ এবং ২০০ বোনাস লভ্যাংশ।

৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষনা করেছে প্রতিষ্ঠানটি।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬৬ টাকা ৮৭ পয়সা ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৯২ টাকা ১৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ মে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৪ মার্চ নির্ধারণ করা হয়েছে।

ডাচ-বাংলা ব্যাংক:ডাচ-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১ টাকা ১ পয়সা ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১৫ টাকা ৪৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার মধ্যে ৭.০৫ শতাংশ নগদ এবং ৫.৯৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৮ পয়সা । যা এর আগের বছর ছিল ২ টাকা ৪১ পয়সা।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ৯৫ পয়সা। যা এর আগের বছর ছিল ২৯ টাকা ৯৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

বিজনেস আওয়ার/এসএম